২০ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ভরি প্রতি স্বর্ণের দাম বাড়ল ১৫১৬ টাকা


ভরি প্রতি স্বর্ণের দাম বাড়ল ১৫১৬ টাকা

অর্থনৈতিক রিপোর্টার ॥ দেশের বাজারে আবারও বেড়েছে স্বর্ণের দাম। ভরিপ্রতি স্বর্ণের দাম ১ হাজার ৫১৬ টাকা পর্যন্ত বাড়ানোর সিন্ধান্ত নিয়েছেন স্বর্ণ ব্যবসায়ীরা। ফলে ভালো মাসের ২২ ক্যারেট স্বর্ণের দাম দাঁড়িয়েছে ৪৮ হাজার ৬৩৮ টাকা। আগামীকাল রবিবার থেকে স্বর্ণের নতুন এ দাম কার্যকর করা হচ্ছে। এর আগে আজ শনিবার বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) কার্যনির্বাহী কমিটি সদস্যদের সর্বসম্মত মতামতের ভিত্তিতে দাম বাড়ানোর এ সিদ্ধান্ত নেয়া হয়।

বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) সূত্র মতে, নতুন মূল্য অনুযায়ী সবচেয়ে ভালো মানের বা ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম ৪৮ হাজার ৬৩৮ টাকা। শনিবার পর্যন্ত ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ছিল ৪৭ হাজার ১২২ টাকা। অর্থাৎ নতুন মূল্য অনুযায়ী বাড়ানো হয়েছে এক হাজার ৫১৬ টাকা। ২১ ক্যারেটের দাম বেড়ে দাঁড়িয়েছে ৪৬ হাজার ৪৮১ টাকা এবং ১৮ ক্যারেটে ৪০ হাজার ৮২৪ টাকা।

আর সনাতন পদ্ধতির সোনার ভরির দাম দাঁড়াবে ২৬ হাজার ২৪৪ টাকা। এ যাত্রায় রূপার দাম বাড়ানো হয়নি। আগের দাম অনুযায়ি প্রতি ভরি রূপার মূল্য ১ হাজার ৪৯ টাকা। স্বর্ণ ব্যবসায়ীরা জানিয়েছেন, বিশ্ব বাজারের সঙ্গে সমন্বয় করতে দেশের বাজারে স্বর্ণের দর বাড়ানো হয়েছে। আবার বিশ্ববাজারে দাম কমলে স্বর্ণের দাম সমন্বয় করা হবে বলে তারা জানান।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: