১৮ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ষোড়শ সংশোধনী বাতিলের রায় যুগান্তকারী ॥ ফখরুল


ষোড়শ সংশোধনী বাতিলের রায় যুগান্তকারী ॥ ফখরুল

স্টাফ রিপোর্টার ॥ সুপ্রিম কোর্টের দেয়া ষোড়শ সংশোধনী বাতিলের রায় যুগান্তকারী বলে র্মতব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শনিবার দুপুরে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় যুবদল আয়োজিত দোয়া মাহফিলে বক্তব্য রাখতে গিয়ে তিনি এ মন্তব্য করেন।

ফখরুল বলেন, সুপ্রিম কোর্ট যে রায় দিয়েছেন তা ঐতিহাসিক। বাংলাদের পরিস্থিতি অনুযায়ী এমন দিক নির্দেশনামূলক রায় আগে কখনো হয়েছে কিনা আমার জানা নেই। এ রায়ের পর ক্ষমতায় থাকার নৈতিক অধিকার হারিয়েছে সরকার। তিনি বলেন, দেশ আজ ধ্বংসের দিকে যাচ্ছে। এই সঙ্কট উত্তরণে অভিভাবক হিসেবে আজ যখন সুপ্রিম কোর্ট সমস্যার কথা তুলে ধরেছেন তখন আওয়ামী লীগের গাত্রদাহ শুরু হয়ে গেছে।

বিএনপি মহাসচিব বলেন, এই সরকার একের পর এক সমস্যা সৃষ্টি করেই চলেছে। আজকে হজযাত্রীরা সময় মতো হজে যেতে পারছে না। যানজট ও জলাবদ্ধতায় জনগণ আজ অতিষ্ঠ হয়ে পড়েছে। ইঞ্জিনিয়ারদের দোষারোপ করে সরকার পার পেতে চাচ্ছে। এই ব্যর্থতায় তাদের পদত্যাগ করা উচিত। এই সরকারের অধীনে একাদশ জাতীয় সংসদ নির্বাচন হলে জনগণের আশা আকাঙ্খার প্রতিফলন হবে না।

মির্জা ফখরুল বলেন, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া চিকিৎসার জন্য লন্ডনে গেছেন। এতে আওয়ামী লীগের এতো গাত্রদাহ কেন? তিনি বলেন, খালেদা জিয়া নড়াচড়া করলে দেশের জনগণ নড়েচড়ে ওঠে। তিনি যেখানে যান আওয়ামী লীগের প্রতিরোধের মুখেও লাখো জনতার ঢল নামে। তাদের গাত্রদাহের কারণ হলো, এতো অত্যাচার-নির্যাতন করেছি, এতো মামলা দিয়েছি তার পরও তাদের কোনো ভাবেই ধমানো যাচ্ছে না। খালেদা জিয়া লন্ডন যাওয়ার সময় বিমানবন্দরে তাঁকে বিদায় জানাতে জনতার ঢল নেমেছিলো। এটা আওয়ামী লীগের কাছে ভালো লাগেনি।

যুবদল সভাপতি সাইফুল আলম নিরবের সভাপতিত্বে মিলাদ মাহফিলে আরও বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আব্দুস সালাম, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুবদলের সিনিয়র সহ-সভাপতি মুরতাজুল করিম বাদরু, সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু প্রমুখ।

সম্পর্কিত:
পাতা থেকে: