২০ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

আফগানিস্তানে মার্কিন বিমান হামলা ॥ নিহত ১৬


আফগানিস্তানে মার্কিন বিমান হামলা ॥ নিহত ১৬

অনলাইন ডেস্ক ॥ আফগানিস্তানের পূর্বাঞ্চলীয় প্রদেশে কথিত জঙ্গী সংগঠন আইএস নিয়ন্ত্রিত এলাকা থেকে পালানোর চেষ্টাকালে মার্কিন বিমান হামলায় ১৬ জন বেসামরিক লোক নিহত হয়েছেন বলে দাবি করেছেন আফগান কর্মকর্তারা। এদিকে মার্কিন সামরিক বাহিনী বলছে, নিহতরা চরমপন্থী যোদ্ধা ছিল।

এ ব্যাপারে শুক্রবার নানগারহার প্রদেশের দক্ষিণাংশে হাস্কা মিনা জেলার গভর্নর হাজি সাজ ওয়ালি বলেন, নিহতদের মধ্যে নারী ও শিশু সহ ৮ জনের এক পরিবারও ছিল। আফগান কর্মকর্তাদের মতে, বেসামরিক নাগরিককে হত্যা করতেই ২৪ জুলাই এর পর গত বৃহস্পতিবার বিকেলে দ্বিতীয়বারের মতো এ জঙ্গী বিমান হামলা চালানো হয়। তবে তিনি আহতের সংখ্যা সম্পর্কে নিশ্চিত করে কিছু জানাতে পারেননি।

এদিকে আফগানিস্তানে মার্কিন সামরিক বাহিনীর একজন মুখপাত্র বলেন যে, বিমান হামলায় নিহত ব্যক্তিদের একটি গাড়ির মধ্যে অস্ত্র ভর্তি করতে দেখা গেছে। কিন্তু আফগান কর্মকর্তাদের মতে, গাড়িতে করে তারা ভ্রমণ করছিলেন।

এ প্রসঙ্গে মোহাম্মদ খান (৪২) নামক একজন ট্রাক ড্রাইভার বলেন, তিনি এ বিমান হামলায় ২ শিশু ও ২ নারী সহ পরিবারের ৬ জনকে হারিয়েছেন। গাড়িতে করে পরিবারসমেত পালানোর সময় তাদের ওপর এ বিমান হামলা হয়।

সূত্র: নিউ ইয়র্ক টাইমস।

সম্পর্কিত:
পাতা থেকে: