১৮ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

বিশ্ব রাজনীতির অপ্রতিরোধ্য খেলোয়াড় পুতিনের ছবি ভাইরাল


বিশ্ব রাজনীতির অপ্রতিরোধ্য খেলোয়াড় পুতিনের ছবি ভাইরাল

অনলাইন ডেস্ক ॥ আর পাঁচ জন রাষ্ট্রপ্রধানের থেকে বরবারই তাঁকে একটু অন্য পথে চলতে দেখা গিয়েছে।

বিশ্ব রাজনীতিতে তিনি অপ্রতিরোধ্য খেলোয়াড়। তিনি রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। রাজনীতির বাইরে ব্যক্তিগত জীবনে এই মানুষটি অত্যন্ত অ্যাডভেঞ্চার প্রিয়।

সম্প্রতি সামনে এসেছে অ্যাডভেঞ্চার প্রিয় রুশ প্রেসিডেন্টের কিছু ছবি। দিন কয়েক আগে দক্ষিণ সাইবেরিয়ার ছুটি কাটাতে গিয়েছিলেন তিনি। সেখানকার পাহাড়ি হ্রদে দাপিয়ে বেড়াতে দেখা গিয়েছে তাঁকে। কখনও খালি গায়ে লেকে মাছ ধরছেন, কখনও আবার লেকের ধারে বিশ্রাম করছেন।

রাশিয়ার সরকারি সংবাদমাধ্যম আরটি’তে প্রকাশিত ফুটেজে দেখা গিয়েছে, স্পিডবোট নিয়ে লেকের জলে ঘুরে বেড়াচ্ছেন পুতিন। স্পিডবোট থেকে নেমে লেকের জলে দাঁড়িয়ে বড়শি দিয়ে মাছ ধরছেন।

শিকারের পর বড়শি ও মাছ হাতে ধরে ডাঙায় ফিরছেন। ঠিক, যেমনটি মাঝে মাঝে দেখা যায় বিভিন্ন হলিউডি ছবিতে। আর রুশ প্রেসিডেন্টের সেই ছবিই আপাতত সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

২০০৯ সাল থেকে প্রতি বছরই সাইবেরিয়ায় ছুটি কাটাতে যান পুতিন। সঙ্গে থাকেন মন্ত্রিপরিষদের কোনও না কোনও সদস্য। এর আগে প্রধানমন্ত্রী দিমিত্রি মেদভেদেভকে নিয়েও সাইবেরিয়ায় ছুটি কাটাতে গিয়েছিলেন পুতিন। তবে এবার ১-৩ অগস্ট দু’দিনের সাইবেরিয়া সফরে তার সঙ্গী ছিলেন প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শৈগু।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

সম্পর্কিত:
পাতা থেকে: