১৭ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

পটিয়ায় প্রতিবন্ধী যুবতীকে ধর্ষণ


পটিয়ায় প্রতিবন্ধী যুবতীকে ধর্ষণ

নিজস্ব সংবাদদাতা, পটিয়া ॥ পটিয়া পৌর সদরে বাক প্রতিবন্ধী এক যুবতী ধর্ষনের শিকার হয়েছেন। ধর্ষিতা রুমিকে (ছদ্ম নাম) সোমবার সকালে চট্টগ্রাম মেডিকেল কলেজের ফরেন্সিক বিভাগে ভর্তি করা হয়েছে। পৌরসভার ১নং ওয়ার্ডের আল্লাই গ্রামে এই ঘটনা ঘটে। লম্পট আবুল কাশেম (৫৬) পলাতক রয়েছে। তিনি একই এলাকার আবদুর রশিদের পুত্র। বাক প্রতিবন্ধী যুবতী ধর্ষনের ঘটনায় এলাকায় তোলপাড় চলছে। এদিকে, ঘটনাটি ধামাচাপা দিতে এলাকার কিছু যুবক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। ধর্ষিতার মা শহর বানু বাদী হয়ে পটিয়া থানায় একটি মামলা দায়ের করেছেন।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, পৌরসভার ১নং ওয়ার্ডের আল্লাই গ্রামের আহমদ নূরের বাকপ্রতিবন্ধী যুবতীকে একা পেয়ে একই এলাকার লম্পট কাশেম রবিবার দুপুরে জোরপূর্বক ধর্ষণ করে। ধর্ষনের বিষয়টি ওই যুবতী তার মা শহর বানু ও পিতা আহমদ নুরকে ইশারায় জানান। ঘটনাটি জানাজানি হলে লম্পট কাশেম এলাকার কিছু যুবলীগ ও ছাত্রলীগের যুবকের মাধ্যমে তা ধামাচাপা দিতে চেষ্টা চালান। রাতে পুলিশ খবর পেয়ে উপ-পরিদর্শক আরিফুর রহমান দোলনসহ একদল পুলিশ ঘটনাস্থলে ছুটে যান এবং প্রাথমিক পর্যায়ে সত্যতা প্রমান পাওয়ায় ধর্ষিতাকে উদ্ধার করে থানায় নিয়ে যায়।

পরে ওই যুবতী পটিয়া থানার ওসি শেখ মোঃ নেয়ামত উল্লাহকে ইশারায় ধর্ষনের ঘটনা জানালে চিকিৎসার জন্য চমেক হাসপাতালে প্রেরণ করা হয়। ধর্ষিতার মা শহর বানু জানিয়েছেন, ঘটনা প্রকাশ হওয়ার পর এলাকার কিছু যুবক তাদেরকে চাপ সৃষ্টি করছে। যাতে এই ঘটনা নিয়ে কোন মামলা মোকদ্দমা না করে।

ধর্ষিতার মা শহর বানু বলেন, ঘটনার সময় তিনি ঘরে ছিলেন না। একই এলাকার আবুল কাশেম তাদের ঘরে দুধ দিতে গিয়ে তার প্রতিবন্ধী মেয়েকে জোরপূর্বক ধর্ষণ করেছে। শুধু তা নয় এটি ধামাচাপা দেওয়ার জন্য একটি প্রভাবশালী মহল বিভিন্ন ভাবে চাপ সৃষ্টি করছে।

এ ব্যাপারে আবুল কাশেমের স্ত্রী হালিমা খাতুন বলেন, তার স্বামীর বয়স ৭২ বছর। ৬ ছেলে ৬ মেয়ে নিয়ে তাদের সংসার। স্বামী কাশেম দীর্ঘদিন ধরে অসুস্থ ছিল। ধর্ষনের ঘটনাটি মনে হয় সাজানো। এটি খতিয়ে দেখলে আসল রহস্য বের হয়ে আসবে।

পটিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মোঃ নেয়ামত উল্লাহ প্রাথমিকভাবে সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, বাক প্রতিবন্ধী যুবতী ধর্ষনের শিকার হওয়ায় থানায় একটি মামলা রেকর্ড করা হয়েছে। জঘন্যতম এই ঘটনা কোনভাবেই মেনে নেওয়া যাবে না। ধর্ষক যত বড় ক্ষমতাধর হোক না কেনো তাকে গ্রেফতার করা হবে।

সম্পর্কিত:
পাতা থেকে: