১৭ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

সাপাহারে জবই বিলে নির্মিত রাস্তা ও ব্রিজ হুমকীর মুখে


সাপাহারে জবই বিলে নির্মিত রাস্তা ও ব্রিজ হুমকীর মুখে

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ ॥ নওগাঁর সাপাহারে ঐতিহ্যবাহী জবই বিলে নির্মিত রাস্তা ও ব্রিজ এখন হুমকির মুখে পড়েছে। ৫কিঃমিঃ রাস্তা ও ১টি ব্রীজ নির্মানের পর মাত্র কয়েক শ’ মিটার রাস্তার ঢাল বাঁধায়ের জন্য বরাদ্দ না থাকায় নবনির্মিত রাস্তাটি এভন ধ্বংসের মুখে।

উপজেলার সীমান্তবর্তী ঐতিহ্যবাহী জবই বিল গর্ভে মাসনা তলা ঘাটে নির্মিত ব্রীজ ও রাস্তার উভয় পার্শ্বের মাত্র ৬শ’ মিটার এলাকার মাটি সরে গিয়ে সদ্য নির্মিত রাস্তা ও ১টি ব্রিজ এখন চরম হুমকীর মুখে পড়েছে।

জানা গেছে, গত অর্থ বছরে সরকারের এলজিইডি অধিপ্তরের তত্বাবধানে ও সিৃপ প্রকল্পের অর্থায়নে ১৩ কোটি ৮০লাখ টাকা ব্যয়ে বিলের ওপর দিয়ে ৫কিঃ মিটার রাস্তা ও বিলের মাঝখানে একটি ব্রীজ নির্মানের কাজ গত জুন মাসে শেষ করা হয়। বিল গর্ভে সমস্ত রাস্তার উভয় পার্শ্বে ঢাল নির্মানে সিসি ব্লক দিয়ে বাঁধাই করা হলেও রহস্য জনক কারণে বিলের মাঝখানে ব্রিজ সংলগ্ন এলাকায় রাস্তার উভয় পার্শ্বে প্রায় তিনশ’ মিটার করে ৬শ’মিটার এলাকায় সিসি ব্লক দিয়ে বাধাই ছাড়া স্থানটি অরক্ষিত রাখা হয়।

ইতো পূর্বে স্থানীয় সাংবাদিকরা রাস্তার ওই স্থানটির বর্ননা দিয়ে বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশ করলেও কর্তৃপক্ষ বিষয়টি আমলে নেয়নি। বর্তমানে বিলে পানিতে অর্ধ ভর্তি হতে না হতেই অরক্ষিত ওই স্থানের উভয় পার্শ্বের মাটি সরে গিয়ে রাস্তায় বৃহৎ বৃহৎ ফাটলের সৃষ্টি হয়েছে।

অচিরেই রাস্তাটির উভয় পার্শ্বে বাঁধাই করা না হলে অল্প দিনের মধ্যেই সম্পূর্ন রাস্তা ভেঙ্গে গিয়ে দু’পারের লোকজনের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়বে এবং সরকারের বিপুল পরিমান অর্থ পানিতে ভেসে যাবে। জনগনের ভাগ্যোন্নয়নে গড়া নবনির্মিত রাস্তা ভেঙ্গে যাওয়ার পূর্বেই দ্রুত গতিতে মেরামতের জন্য বিলের উভয় পারের হাজার হাজার মানুষ সরকারের সংশ্লিষ্ট উর্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।

সম্পর্কিত:
পাতা থেকে: