১৭ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

দিনাজপুরে হাসপাতাল সিলগালা পরিচালক আটক


দিনাজপুরে হাসপাতাল সিলগালা পরিচালক আটক

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ দিনাজপুর শহরের বালুবাড়ী এলাকায় অভিযান চালিয়ে ভুয়া হাসপাতাল সিলগালা করাসহ ওই হাসপাতালের পরিচালক ভুয়া চিকিৎসকে আটক করেছে র‌্যার। এ সময় চিকিৎসা উপকরনসহ বিভিন্ন মালামাল জব্দ করা হয়েছে। রবিবার রাতে সাংবাদিকদের এ বিষয়ে অবগত করা হয়। এর আগে দিনভর ওই অভিযান চালান তারা।

র‌্যাব জানায়, ১১ মাস আগে দিনাজপুর শহরের বালুবাড়ী পানির ট্যাংক এলাকায় আবাসিক ভবনের নিচতলা ভাড়া নিয়ে “কে. আর লায়ন আই হাসপাতাল” নামে চক্ষু চিকিৎসা কেন্দ্র খুলে বসেন রেজাউল করিম নামে একজন ভুয়া চিকিৎসক। তিনি সেখানে চোখের ছানি অপারেশনসহ চক্ষু ক্যাম্প পরিচালনা করে আসছিলো।

১১ মাসের মধ্যে শতাধিক রোগীর চোখে অপারেশন করাসহ জটিল রোগের চিকিৎসার নামে প্রতারনা করে আসছিলো ওই চিকিৎসক। অপারেশন থিয়েটার এবং রোগীর বেডও স্থাপন করা হয়েছে ওই হাসপাতালে। র‌্যাব-১৩ দিনাজপুর সিপিসি-১ (ক্রাইম প্রিভেনশন কোম্পানী) ক্যাম্পের অধিনায়ক মেজর তালুকদার নাজমুছ সাকিব জানান, সরকারি অনুমোদন ছাড়াই হাসপাতালটি চালাচ্ছিলেন ভুয়া চিকিৎসক রেজাউল করিম চৌধুরী। তার শিক্ষাগত যোগ্যতা এবং প্রশিক্ষন সংক্রান্ত সনদপত্রও জাল।

এ বিষয়ে অভিযোগ পাওয়ার পর রবিবার দিনভর অভিযান চালানো হয়। পরে ভুয়া বিষয়টি নিশ্চিত হওয়ার পর হাসপাতালের পরিচালক চিকিৎসককে আটক করাসহ হাসপাতাল সিলগালা ও মালামাল জব্দ করা হয়।

অভিযানে অংশ নেন ডেপুটি সিভিল সার্জন ডা. শামীমা নাজনীন এবং নির্বাহী ম্যাজিষ্টেট জোবায়ের হোসেনসহ অন্যান্যরা। হাসপাতালটি সিলগালা এবং মালামাল জব্দ করা ছাড়াও তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে মামলা করা হবে বলে জানিয়েছে র‌্যাব।

সম্পর্কিত:
পাতা থেকে: