মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২১ সেপ্টেম্বর ২০১৭, ৬ আশ্বিন ১৪২৪, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

সূচকের পতনে শেয়ারবাজারে লেনদেন চলছে

প্রকাশিত : ১৭ জুলাই ২০১৭, ০২:৩৬ পি. এম.
সূচকের পতনে শেয়ারবাজারে লেনদেন চলছে

অর্থনৈতিক রিপোর্টার ॥ সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নিম্নমুখী প্রবণতায় লেনদেন চলছে। এদিন শুরু থেকেই সূচকের উত্থান-পতন দেখা গেছে। সোমবার সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ৪৬৪ কোটি টাকা।

সোমবারের বিশ্লেষণে দেখা গেছে, আজ দুপুর ১টা ১০ মিনিটে ডিএসইর প্রধান সূচক আগের দিনের চেয়ে ২৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজা ৮১৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৫ পয়েন্ট পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৩২২ পয়েন্টে এবং ডিএসই৩০ সূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ১৩০ পয়েন্টে।

এ সময় লেনদেন হওয়া ৩২৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৫ টির, দর কমেছে ২৩১ টির এবং দর অপরিবর্তীত রয়েছে ৩০টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৭৩৮ কোটি ৫৮ লাখ ২৫ হাজার টাকা।

অন্যদিকে একই সময়ে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক মূল্যসূচক আগের দিনের চেয়ে ৪৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ৯০০ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ২৪৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৮টির, দর কমেছে ১০৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার দর। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ৪০ কোটি টাকা।

প্রকাশিত : ১৭ জুলাই ২০১৭, ০২:৩৬ পি. এম.

১৭/০৭/২০১৭ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: