২১ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ভারতীয় ক্রিকেট দলের কোচের মাইনে সাত কোটি!


ভারতীয় ক্রিকেট দলের কোচের মাইনে সাত কোটি!

অনলাইন ডেস্ক ॥ ভারতীয় দলের হেড কোচের দায়িত্ব তো পেয়ে গিয়েছেন তিনি। তা নিয়ে কম জলঘোলা হয়নি। কিন্তু শেষ পর্যন্ত ভারতীয় কোচের মসনদ ফিরে পেয়েছেন রবি শাস্ত্রী। সে পিছনে যেই থাকুন না কেন। অনিল কুম্বলের বিদায়ও হয়েছে জটিল পরিস্থিতির মধ্যে দিয়ে। কিন্তু কেউ কী জানে ভারতীয় দলের কোচ হিসেবে বছরে কত টাকা পেতে চলেছেন রবি শাস্ত্রী?

সূত্রের খবর সাত থেকে সাড়ে সাত কোটি টাকার চুক্তি হতে পারে বোর্ডের সঙ্গে। জানা গিয়েছে, বিসিসিআই রবি শাস্ত্রীকে বছরে সাত কোটির অফার দেবে। একই অফার অনিল কুম্বলেকেও দেওয়া হয়েছিল। কিন্তু সেই টাকা সাত থেকে খুব বেশি হলে সাড়ে সাত হওয়ার সম্ভাবনা রয়েছে। এর আগে যখন শাস্ত্রী ভারতীয় দলের দায়িত্বে ছিলেন তখন এর থেকে কম ছিল তাঁর বার্ষিক রোজগার। হেড কোচ ছাড়া সাপোর্ট স্টাফরা পাবেন বছরে দু’কোটির মতো। যেখানে বিসিসিআই সূত্রের খবর, সাপোর্ট স্টাফ যেমন ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং কোচেরা বছরে দু’কোটির বেশি পাবেন না। বোর্ড খুব দ্রুত চুক্তি করার পথে এগোচ্ছে বলেও জানা গিয়েছে।

রাহুলদ দ্রাবিড়ের ইন্ডিয়া ‘এ’ ও অনূর্ধ্ব-১৯ দলের কোচ হিসেবে চুক্তি রয়েছে সাড়ে চার কোটির। দ্বিতীয় বছর সেটা বেড়ে হবে পাঁচ কোটি। ভারতীয় সিনিয়র দলের ওভারসিজ ব্যাটিং কনসালটেন্ট হিসেবে যোগ এই টাকার বাইরে চুক্তি হবে তাঁর সঙ্গে। এর মধ্যেই অবশ্য জাহির খানের ভাগ্য নিয়ে কিছুটা দোলাচলে রয়েছে বিসিসিআই। সেটা পুরোটাই সিদ্ধান্ত হবে, তিনি কখন সময় দিতে পারছেন তার উপর। ১০০ দিনে জাহিরের চার কোটির দাবি নস্যাৎ করে দিয়েছে বোর্ড।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

সম্পর্কিত:
পাতা থেকে: