মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২১ সেপ্টেম্বর ২০১৭, ৬ আশ্বিন ১৪২৪, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

সূচকের ইতিবাচক প্রবণতায় লেনদেন চলছে

প্রকাশিত : ১৬ জুলাই ২০১৭, ০২:৫২ পি. এম.
সূচকের ইতিবাচক প্রবণতায় লেনদেন চলছে

অর্থনৈতিক রিপোর্টার ॥ সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের ইতিবাচক প্রবণতায় লেনদেন চলছে। এদিন শুরু থেকেই বস্ত্র ও বিবিধ খাতের ক্রয় প্রেসারে বাড়তে থাকে সূচক। তবে প্রথম ঘন্টা পর অন্যান্য খাতের সেল প্রেসারে উত্থানের মাত্রা কিছুটা হ্রাস পায়। আজ রবিবার সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ৫৩৬ কোটি টাকা।

বিশ্লেষণে দেখা গেছে, আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৮৫৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩২৯ পয়েন্টে এবং ডিএসই৩০ সূচক ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১৩৭ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩১৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭৬টির, দর কমেছে ৭৭টির এবং দর অপরিবর্তীত রয়েছে ৬৩টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৫৩৬ কোটি ৫৭ লাখ ৩০ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ বৃহস্পতিবার বেলা ১২ টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৫৮০১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৩২২ পয়েন্টে এবং ডিএসই৩০ সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২১২৩ পয়েন্টে। এ সময় টাকার অংকে লেনদেন হয় ৩২৯ কোটি ৮ লাখ ২ হাজার টাকা।

অন্যদিকে দুপুর ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক মূল্যসূচক আগের দিনের চেয়ে ৩৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ৯৭৫ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ২১৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৪টির, দর কমেছে ৬২টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ৩১ কোটি ৬০ লাখ ৯০ হাজার টাকা।

প্রকাশিত : ১৬ জুলাই ২০১৭, ০২:৫২ পি. এম.

১৬/০৭/২০১৭ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: