২৫ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই ঘন্টায়  
Login   Register        
ADS

শিশু বাজেট বাস্তবায়নে সমন্বিত উদ্যোগ চায় ককাস


শিশু বাজেট বাস্তবায়নে সমন্বিত উদ্যোগ চায় ককাস

স্টাফ রিপোটার ॥ দশম জাতীয় সংসদের পার্লামেন্টারিয়ান ককাস অন চাইল্ড রাইটস, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ, সিএসআইডি, অস্ট্রেলিয়ান এইড ও সেভ দ্য চিলড্রেন এর যৌথ আয়োজনে শিশুদের জীবনমান উন্নয়নে বাজেট পরবর্তী বিশ্লেষণ প্রতিবেদন উপস্থাপন ও আলোচনা হয়েছে।

অনুষ্ঠানটি আজ সোমবার বাংলাদেশ জাতীয় সংসদ ভবনের আইপিডি মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সংসদ সদস্য ও শিশু অধিকার বিষয়ক সংসদীয় ককাসের সভাপতি মীর শওকাত আলী বাদশাহর সভাপতিত্বে আরো অংশগ্রহণ করেন সংসদ সদস্য সামছুল আলম দুদু, নাহিম রাজ্জাক, আয়েশা ফেরদাউস, লুৎফা তাহের, কামরুন নাহার চৌধুরী, এড. হোসনে আরা লুৎফা ডালিয়া প্রমুখ। বক্তারা বলেন, এ বছর বরাদ্দকৃত শিশু বাজেট যথাযথভাবে ব্যয় করার বিষয়ে শিশুদের অধিকার সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলোর মাধ্যমে যৌথ কর্মসূচী গ্রহণ করার জন্য অর্থ মন্ত্রণালয়ের কাছে দাবি জানানো হবে। ককাস সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলোকে এই বরাদ্দকৃত বাজেট ব্যায়ের জন্য কর্মপরিকল্পনা গ্রহণের জন্য লিখিতভাবে জানাবেন। বাজেট বক্তৃতায় সকল সদস্য শিশুদের বিষয়ে কথা বলবেন।

সিএসআইডি’র নির্বাহী পরিচালক খন্দকার জহুরুল আলমের সঞ্চালনায় সভায় যৌথভাবে মূল বক্তব্য উপস্থাপন করেন সেভ দ্য চিলড্রেন-এর প্রতিনিধি এডভাইসর মো: আশিক ইকবাল এবং সিএসআইডি’র প্রকল্প ব্যবস্থাপক মো: আকরাম হোসাইন। সভায় আরো বক্তব্য রাখেন ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ-এর প্রকল্প ব্যবস্থাপক আগস্টিন সুভাস পিউরিফিকেশন, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ-এর ডেপুটি ডাইরেক্টর সাবিরা নুপুর, শাপলা নীড়ের এডভোকেসী অফিসার আতিকা বিনতে বাকী প্রমুখ।

সম্পর্কিত:
পাতা থেকে: