মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৬ জুলাই ২০১৭, ১১ শ্রাবণ ১৪২৪, বুধবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

বাংলাদেশকে টপকে ষষ্ঠ স্থানে পাকিস্তান

প্রকাশিত : ১৯ জুন ২০১৭, ০৪:১৫ পি. এম.
বাংলাদেশকে টপকে ষষ্ঠ স্থানে পাকিস্তান

অনলাইন ডেস্ক ॥ ভারতকে ১৮০ রানে বিধ্বস্ত করে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে প্রথম শিরোপা জিতেছে পাকিস্তান। আর এ শিরোপাই বাংলাদেশের জন্য ক্ষতির কারণ হয়ে দাঁড়িয়েছে। আইসিসির ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে সাত নম্বরে নেমে গেছে টাইগাররা। আর বাংলাদেশকে টপকে ষষ্ঠ স্থান দখল করেছে পাকিস্তান।

রবিবার কেনিংটন ওভালে চিরপ্রতিদ্বন্দ্বী প্রতিবেশী ভারতকে রীতিমতো পুড়িয়ে ছাই করেছে দলটি।

ফাইনালে ভারতকে হারিয়ে ছয়ে উঠে এসেছে পাকিস্তান। রবিবারেই সর্বশেষ প্রকাশিত র্যােঙ্কিংয়ে তাদের রেটিং পয়েন্ট ৯৫। বাংলাদেশের অর্জন ৯৪ রেটিং পয়েন্ট।

ফাইনালের আগে পাকিস্তান ছিল র‌্যাঙ্কিংয়ের সাত নম্বরে। রেটিং পয়েন্ট ছিল ৯৩। শ্রীলঙ্কার রেটিং পয়েন্টও ছিল ৯৩। তারা ছিল আটে। কারণ ভগ্নাংশের ব্যবধানে এগিয়ে ছিল সরফরাজ খানের দল। আর বাংলাদেশ ৯৪ রেটিং পয়েন্ট নিয়ে তালিকার ছয় নম্বর স্থানটা দখলে রেখেছিল। ফাইনালে ভারতকে গুঁড়িয়ে দিয়ে পাকিস্তান পেয়েছে আরও ২ পয়েন্ট। তাতে তাদের রেটিং বেড়ে হয়েছে ৯৫ পয়েন্ট। ফলে এক ধাপ এগিয়েছে তারা। বাংলাদেশকে ঠেলে দিয়েছে সাত নম্বরে।

ইংল্যান্ডে ২০১৯ বিশ্বকাপে সরাসরি খেলার যোগ্যতা অর্জনের ডেডলাইন আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত। এই সময়ের মধ্যে স্বাগতিক ইংল্যান্ডসহ র‌্যাঙ্কিংয়ের সেরা আটটি স্থানে থাকা দলগুলো পেয়ে যাবে বিশ্বকাপে সরাসরি খেলার টিকিট।

প্রকাশিত : ১৯ জুন ২০১৭, ০৪:১৫ পি. এম.

১৯/০৬/২০১৭ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: