২৩ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট পূর্বের ঘন্টায়  
Login   Register        
ADS

শাহরুখের নামে এফআইআর


শাহরুখের নামে এফআইআর

অনলাইন ডেস্ক ॥ রেল স্টেশনে সংঘর্ষ লাগানোর অভিযোগে বলিউড বাদশা শাহরুখ খানের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হল। ভারতের রাজস্থানের কোটা রেলওয়ে স্টেশনের এক ভেন্ডর শাহরুখের বিরুদ্ধে এই অভিযোগ দায়ের করেছেন।

বিক্রম সিংহ নামে ওই অভিযোগকারী দাবি করে বলেন, 'রইস' ছবির প্রোমোশনের জন্য মুম্বাই থেকে ক্রান্তি এক্সপ্রেসে করে শাহরুখ যখন দিল্লি যাচ্ছিলেন, তখনই রাজস্থানের কোটা স্টেশনে তিনি সংঘর্ষ লাগান বল।

জানা গেছে, গত ২৪ জানুয়ারি মুম্বাই থেকে ওই ট্রেনে চেপে দিল্লির উদ্দেশে রওনা দেন শাহরুখ। কোটা স্টেশনে বলিউড বাদশাকে এক ঝলক দেখতে উপচে পড়ে ভিড়। বিক্রম সিংহ ওই স্টেশনে ঠেলাগাড়িতে করে খাবার বিক্রি করেন। সে দিনও তিনি ঠেলাগাড়ি নিয়ে প্ল্যাটফর্মে হাজির ছিলেন।

বিক্রমের অভিযোগ, ক্রান্তি এক্সপ্রেস কোটা স্টেশনে থামার পর শাহরুখ নিজের ভক্তদের উতসাহিত করতে ট্রেনের দরজার কাছে এসে দাঁড়ান। তারপর সেখান থেকে হাত নেড়ে গিফট প্যাকেটস ছোড়েন। তাতেই শুরু হয় হুড়োহুড়ি। তার দেওয়া গিফট প্যাকেট পাওয়ার জন্য ভক্তরা নাকি এমন হুড়োহুড়ি শুরু করেন যে প্ল্যাটফর্মে পদপিষ্ট হওয়ার পরিস্থিতি তৈরি হয়। সেই গোলমালেই বিক্রম সিংহের ট্রলি উল্টে যায়। ক্যাশবাক্স থেকে টাকাও নাকি খোওয়া যায়। ধাক্কার চোটে পড়ে গিয়ে তিনি নিজেও গুরুতর জখম হন বলে বিক্রম অভিযোগ করেছেন। এই ঘটনাকে তিনি সংঘর্ষ লাগানো ছাড়া অন্য কিছু বলে মানতে নারাজ।

জানা গেছে, শাহরুখ খানের বিরুদ্ধে ১৪৭ ধারায় সংঘর্ষ লাগানো, ১৪৯ ধারায় বেআইনি জমায়েত, ১৬০-এ শান্তিভঙ্গ, ১২০(বি) ধারায় অপরাধমূলক ষড়যন্ত্র-সহ একাধিক অভিযোগ দায়ের হয়েছে। রইসের প্রোমোশনে শাহরুখের এ ধরনের পাবলিসিটি স্টান্ট দেখে সে সময় সকলেই হতবাক খয়ে গিয়েছিল। কোটায় যে দিন গোলমাল হয়েছিল, সে দিনই গুজরাতের ভাদোদরা স্টেশনেও পদপিষ্ট হওয়ার পরিস্থিতি তৈরি হয়েছিল শাহরুখের প্রোমোশনাল ট্যুরের জেরে। ফরিদ খান পাঠান নামে এক ব্যক্তির মৃত্যুও হয় ভারতের ভাদোদরায়। তার পরিবারের অভিযোগ, শাহরুখ খানকে দেখতে গিয়েই স্টেশনে পদপিষ্ট হয়ে মৃত্যু হয় ফরিদের।

সূত্রঃ আনন্দবাজার।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: