মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২১ সেপ্টেম্বর ২০১৭, ৬ আশ্বিন ১৪২৪, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

ব্রেক্সিট ইস্যু ॥ দ্বিতীয় গণভোট চান অধিকাংশ ব্রিটিশ

প্রকাশিত : ১৯ জুন ২০১৭, ১২:২২ পি. এম.
ব্রেক্সিট ইস্যু ॥ দ্বিতীয় গণভোট চান অধিকাংশ ব্রিটিশ

অনলাইন ডেস্ক ॥ ব্রিটেনকে ইউরোপিয়ান ইউনিয়ন থেকে সরিয়ে আনা অর্থাৎ ব্রেক্সিট প্রশ্নে ব্রিটিশদের বিরোধিতা দিন দিন বেড়েই চলেছে। উত্তপ্ত হয়ে উঠছে দেশটির সামগ্রিক পরিবেশ। এ ব্যাপারে অধিকাংশ ব্রিটিশ জনগণ এখন ব্রেক্সিট ইস্যুতে দ্বিতীয় গণভোট চান। জরিপে এমনটাই উঠে এসেছে।

ব্রিটেনভিত্তিক জনমত জরিপ পরিচালনাকারী প্রতিষ্ঠান সারভেশনের তথ্যানুযায়ী, চূড়ান্ত ব্রেক্সিট চুক্তির শর্তগুলো গ্রহণ করা হবে কি হবে না সেই প্রশ্নে ভোটগ্রহণকে সমর্থন করেন ৫৩ শতাংশ মানুষ। আর ৪৭ শতাংশ মানুষ এর বিরোধিতা করেন। এপ্রিলে একই প্রশ্নে জরিপ চালানো হয়েছিল। তখন ৫৪ শতাংশ মানুষ দ্বিতীয় গণভোটের বিরোধিতা করেছিলেন।

এছাড়া মেইল অন সানডের এক গবেষণায় দেখা গেছে, ইইউর সঙ্গে আলোচনায় থেরেসা মে যে নীতি নিয়েছেন অর্থাৎ 'খারাপ চুক্তির চেয়ে কোনো চুক্তি না করাই ভালো' নীতির প্রতি সমর্থন রয়েছে ৩৫ শতাংশ মানুষের। ইইউর কাস্টমস ইউনিয়ন থেকে ব্রিটেনের বের হয়ে আসার পক্ষে নন ৬৯ শতাংশ মানুষ।

প্রসঙ্গত, ব্রেক্সিট ইস্যুতে ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে’র মন্ত্রিসভায় অস্থিরতা জোরালো হচ্ছে বলে গুঞ্জন ওঠার পর এ জরিপটির ফলাফল প্রকাশ করা হয়েছে। শোনা গেছে, অর্থমন্ত্রী ফিলিপ হ্যামন্ড থেরেসা মে’র সঙ্গে একমত নন। তিনি নমনীয় ব্রেক্সিটের পক্ষে।

প্রকাশিত : ১৯ জুন ২০১৭, ১২:২২ পি. এম.

১৯/০৬/২০১৭ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

বিদেশের খবর



শীর্ষ সংবাদ: