মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৩ জুন ২০১৭, ৯ আষাঢ় ১৪২৪, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

আইনি ঝামেলায় হরভজন

প্রকাশিত : ১৯ জুন ২০১৭, ১২:১৪ পি. এম.
আইনি ঝামেলায় হরভজন

অনলাইন ডেস্ক ॥ জেট এয়ারওয়েজের সাবেক পাইলটের কাছ থেকে এবার আইনি নোটিশ পেলেন ভারতের অফ স্পিনার হরভজন সিংহ। প্রায় দু’মাস আগে জেট এয়ারওয়েজের পাইলট ব্রান্ড হোসেলিনের বিরুদ্ধে বর্ণবিদ্বেষী মন্তব্য করার অভিযোগ এনেছিলেন স্বয়ং হরভজন সিংহ। সেই সময় তিনি অভিযোগ জানিয়ে বলেছিলেন যে, ডোমেস্টিক ফ্লাইটে ব্রান্ড হোসেলিন এক ভারতীয় নারী যাত্রীর বিরুদ্ধে অপমানজনক বর্ণবিদ্বেষী মন্তব্য করেন। এরপর হরভজন টুইট করেও নিজের ক্ষোভ প্রকাশ করেন।

হরভজনের অভিযোগের পরেই জেট এয়ারওয়েজ কর্তৃপক্ষের তরফ থেকে ছাঁটাই করে দেওয়া হয় অভিযুক্ত পাইলটকে। চাকরি খোয়ানোর পরেই জেট এয়ারওয়েজ ও হরভজন সিংহের বিরুদ্ধে আইনি লড়াইয়ের প্রস্তুতি নেন ব্রান্ড হোসেলিন। তার আইনজীবী সমিত শুক্লা সর্বভারতীয় সংবাদমাধ্যমে বলেন, ‘‘দুই তরফেই মামলা করা হয়েছে। প্রথমত জেট এয়ারওয়েজ কর্তৃপক্ষ দুই যাত্রীর ভুয়া অভিযোগের ভিত্তিতে আমার মক্কেলকে ছাঁটাই করেছে। অন্যদিক হল হরভজন যেভাবে অনৈতিকভাবে যাত্রীদের ঝামেলায় হস্তক্ষেপ করেছেন, তাই নিয়ে। ’’

পাশাপাশি তিনি বলেন, ‘‘যাতে সঠিক পদক্ষেপ নেওয়া হয় সেইজন্য তিন জন এবং জেট এয়ারওয়েজের বিরুদ্ধে মানহানির মামলা করা হয়েছে। ’’ সংশ্লিষ্ট ঘটনায় হরভজন ও জেট কর্তৃপক্ষ-এর তরফ থেকে এখনও বিবৃতি পাওয়া যায়নি।

প্রসঙ্গত হরভজনের বিরুদ্ধে অভিযোগ, তিনি ফ্লাইটে না থাকলেও স্পর্শকাতর বিষয় নিয়ে মুখ খুলেছেন। হরভজন টুইট করে জানিয়েছিলেন, ‘‘এই ব্রান্ড হোসেলিন আমার দেশের দুই যাত্রীকে বলেছেন, তোমরা আমার বিমান থেকে নেমে যাও। অথচ উনিই আমাদের দেশে উপার্জন করতে এসেছেন। ’’

অন্য এক টুইটে তিনি লিখেছিলেন, ‘‘পাইলট শুধুমাত্র একজন বর্ণবিদ্বেষীই নন, একজন নারীর পাশাপাশি একজন প্রতিবন্ধীকেও অপমান করেছেন। ’’ ৬ এপ্রিলের এই ঘটনার পরেই সরিয়ে দেওয়া হয় পাইলটকে। হরভজন পরে বলেছিলেন, তিনি ফ্লাইটে না থাকলেও ফেইসবুক থেকে ঘটনাটি জানতে পেরেছিলেন।

প্রকাশিত : ১৯ জুন ২০১৭, ১২:১৪ পি. এম.

১৯/০৬/২০১৭ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: