মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৬ জুলাই ২০১৭, ১১ শ্রাবণ ১৪২৪, বুধবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

শুরুতেই রোহিত-কোহলিকে ফিরিয়ে দিলেন আমির

প্রকাশিত : ১৮ জুন ২০১৭, ০৮:০৭ পি. এম.
শুরুতেই রোহিত-কোহলিকে ফিরিয়ে দিলেন আমির

অনলাইন ডেস্ক ॥ চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনাল। মুখোমুখি ভারত-পাকিস্তান। আগে ব্যাটিংয়ে নামা পাকিস্তান টিম ইন্ডিয়ার সামনে ছুড়ে দিয়েছে ৩৩৯ রানের পাহাড়সম লক্ষ্য সেই লক্ষ্য তাড়া করতে নেমে ব্যাটিংয়ে নেমে শুরুতেই রোহিত শর্মা ও বিরাট কোহলির উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে যায় ভারত।

লন্ডনের কেনিংটন ওভালে টসে জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠান বিরাট কোহলি। ফখর জামান ও আজহার আলির মধ্যকার সেঞ্চুরি জুটির ওপর ভর করে মজবুত ভিত পায় সরফরাজের দল। এরপর অন্যান্যদের দৃঢ়তায় শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ৩৩৮ রানের পাহাড় গড়ে পাকিস্তান।

৩৯৯ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ইনিংসের প্রথম ওভারেই উইকেট হারায় ভারত। মোহাম্মদ আমিরের করা প্রথম ওভারের তৃতীয় বলে দারুণ ইনসুইংয়ে লেগ বিফোরের ফাঁদে পড়েন রোহিত। সঙ্গী শিখর ধাওয়ানের সঙ্গে পরামর্শ করে রিভিউ না নিয়েই সাজঘরের দিকে হাঁটা দেন ভারতীয় ওপেনার। এরপর আমিরের করা তৃতীয় ওভারে কোহলি ফিরে গেলে চরম বিপর্যয়ে পড়ে টিম ইন্ডিয়া।

এই রিপোর্ট লেখা পর্যন্ত ৩ ওভার শেষে ভারতের সংগ্রহ ২ উইকেটে ৭ রান। ধাওয়ান ১ ও যুবরাজ সিং ১ রান নিয়ে ব্যাট করছেন। রানের খাতাই খুলতে পারেননি রোহিত। কোহলি আউট হয়েছেন ৫ রান করে।

এর আগে টপ ও মিডলঅর্ডার ব্যাটসম্যানদের দৃঢ়তায় ৩৩৮ রানের বড় সংগ্রহ গড়ে পাকিস্তান। ক্যারিয়ারের চতুর্থ ম্যাচে প্রথম সেঞ্চুরি করা ফখর ১০৬ বলে ১২টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ১১৪ রানের ঝলমলে ইনিংস উপহার দেন। তার ওপেনিংয়ের সঙ্গী আজহার রানআউট হওয়ার আগে ৭১ বলে ৬টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৫৯ রান করেন। এছাড়া বাবর আজম ৫২ বলে ৪৬ এবং হাফিজ ৩৭ বলে ৪টি চার ও ৩টি ছক্কার সাহায্যে করেন রান।

ভারতের হয়ে একটি করে উইকেট নেন ভুবনেশ্বর কুমার, হার্দিক পান্ডিয়া ও কেদার যাদব।

ভারতীয় একাদশ: রোহিত শর্মা, শিখর ধাওয়ান, বিরাট কোহলি, যুবরাজ সিং, এমএস ধোনি, কেদার যাদব, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, ভুবনেশ্বর কুমার ও জসপ্রিত বুমরাহ।

পাকিস্তান একাদশ: আজহার আলি, ফখর জামান, বাবর আজম, মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, সরফরাজ আহমেদ, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ আমির, শাদাব খান, হাসান আলি ও জুনায়েদ খান।

প্রকাশিত : ১৮ জুন ২০১৭, ০৮:০৭ পি. এম.

১৮/০৬/২০১৭ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলা



শীর্ষ সংবাদ: