২৩ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট পূর্বের ঘন্টায়  
Login   Register        
ADS

ফখর জামানের দুর্দান্ত সেঞ্চুরি


ফখর জামানের দুর্দান্ত সেঞ্চুরি

অনলাইন ডেস্ক ॥ চ্যাম্পিয়ন্স ট্রফিতে ব্যাট হাতে একের পর এক ঝলক দেখিয়েই যাচ্ছেন ফখর জামান। টুর্নামেন্টের আগের তিন মাচে দুর্দান্ত ব্যাটিং উপহার দিয়ে পাকিস্তানকে ফাইনালে তোলেন এই বাঁহাতি ব্যাটসম্যান। রবিবার ভারতের বিপক্ষে ফাইনালে অসাধারণ এক সেঞ্চুরি করে আলো কাড়েন ফখর। তার সেঞ্চুরির সুবাদে বড় সংগ্রহ গড়ার স্বপ্ন দেখছে পাকিস্তান।

এই রিপোর্ট লেখার ২ উইকেট হারিয়ে ২০০ রান পেরিয়ে গেছে পাকিস্তান। আর সেঞ্চুরি হাঁকানো ফখর জামান থামেন ১১৪ রান করে। পান্ডের বলে জাদেজার হাতে ক্যাচ দিয়ে ফিরেন ফখর জামান।

এর আগে, অশ্বিনের করা ৩১তম ওভারের প্রথম বলে দারুণ সুইপ শটে চার হাঁকিয়ে সেঞ্চুরি পূর্ণ করেন ফখর। ৯২ বলে ১২টি চারের সাহায্যে তিন অঙ্কের ম্যাজিক ফিগার স্পর্শ করেন এই স্টাইলিশ ব্যাটসম্যান।

ওপেনিং জুটিতে আজহার আলিকে নিয়ে ১২৮ রান তোলেন ফখর। তার ভুলে আজহার রানআউট হয়ে ফেরার পর ফখর যেন সেই ভুলের ‘প্রায়শ্চিত্ত’ করার সিদ্ধান্ত নেন। একসময় ৭৮ বলে মাত্র ৬১ রান ছিল এই পাকিস্তানি ওপেনারের। এরপরই যেন খোলস ছেড়ে বেরিয়ে আসেন ফখর। দুর্দান্ত সব শটস খেলে সেঞ্চুরি পূর্ণ করেন এই বাঁহাতি ব্যাটসম্যান।

চ্যাম্পিয়ন্স ট্রফিতে পাকিস্তানের গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় ফখরের। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওই ম্যাচে ৩১ রান করে নিজের উপস্থিতি জানান দেন এই বাঁহাতি ওপেনার।

ব্যাটিংয়ে ধারাবাহিকতা ধরে রাখেন পরের দুই ম্যাচেও। শ্রীলঙ্কার বিপক্ষে কার্ডিফে ৫০ রানের ঝলমলে ইনিংস খেলে দলকে সেমিফাইনালে তোলেন। এরপর ইংল্যান্ডের বিপক্ষে ৫৭ রানের আরেকটি দুর্দান্ত ইনিংস খেলে পাকিস্তানকে ফাইনালে তোলেন ফখর। ফাইনালে নিজেকে ছাড়িয়ে যান; করেন দুর্দান্ত এক সেঞ্চুরি।

সম্পর্কিত:
পাতা থেকে: