মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২১ সেপ্টেম্বর ২০১৭, ৬ আশ্বিন ১৪২৪, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

একরত্তি মেয়ের হাতেই তার ভাইয়ের জন্ম হল

প্রকাশিত : ১৪ জুন ২০১৭, ০৫:১৭ পি. এম.
একরত্তি মেয়ের হাতেই তার ভাইয়ের জন্ম হল

অনলাইন ডেস্ক ॥ মা অন্তঃসত্ত্বা। নতুন যে আসছে, তার জন্মের মুহুর্ত দেখার ইচ্ছে ছিল ছোট্ট মেয়ের। কিন্তু, জেসি ডেল্লাপেনা তখন এতটাই ছোট যে বাবা-মা সেই অনুমতি দেননি। অনেক বছর পর এই ২০১৭-তে এসে জেসির সেই ইচ্ছে পূরণ হল। সম্প্রতি তাঁর একটি ভাই হয়েছে। এবং সেই ভাইয়ের জন্ম কার্যত তার হাতেই হল। অপারেশন থিয়েটারের সেই সব মুহুর্তের ছবি সোশ্যাল মিডিয়ায় এখন ভাইরাল।

বেশ কয়েক বছর আগে মিসিসিপির ওই বালিকা, বাবা-মার কাছে আবদার জোড়ে সে, ভাইয়ের জন্ম মুহূর্ত দেখতে চায়। কিন্তু, জেসির বাবা-মায়ের মনে হয়েছিল মেয়ে এখন অনেকটাই ছোট। তাই সাধ পূরণ হয়নি তার। সম্প্রতি ফের সন্তানসম্ভবা হন তার মা। এখন জেসির বয়স ১২। তাই এ বার বাবা-মা-চিকিত্সক সকলেই রাজি হয়েছিলেন। কথা ছিল, প্রসবের সময় জেসি মায়ের পাশেই দাঁড়িয়ে থাকবে। কিন্তু, অপারেশন থিয়েটারে ঢুকে একটু ঘাবড়েই গিয়েছিল সে। এর পরেই চিকিত্সকের সবুজ সঙ্কেত মেলে। আর সঙ্গে সঙ্গে মায়ের সামনে গিয়ে নিজের হাতে ভাইয়ের প্রসবের জন্য হাত বাড়িয়ে দেয় সে।

গ্লাভস হাতে যথেষ্ট ভীত দেখাচ্ছিল জেসিকে। ভাইকে পৃথিবীর আলো দেখানোর পর উচ্ছ্বসিত জেসি জানিয়েছে, তার খুব ভয় করছিল। ওই মুহূর্তে তার মনে হচ্ছিল, যদি কোনও ভুল হয়ে যায়! কিন্তু সে সব কিছুই হয়নি। নির্বিঘ্নেই জন্ম হয় ভাই কেসনের। প্রায় সাড়ে তিন কেজির কাছাকাছি ওজন হয়েছে তার। জেসি জানিয়েছে, এখনও পর্যন্ত এটাই তার জীবনের শ্রেষ্ঠ মুহূর্ত।

স্মরণীয় সেই মুহূর্ত জেসির বাবা জ্যাক ফ্রেমবন্দি করেন। সোশ্যাল মিডিয়াতে শেয়ার করেন সেই ছবিগুলো। প্রায় ২লক্ষ ২১ হাজার বার ছবিগুলো শেয়ার হয়েছে। আর লাইক পড়েছে অগুনতি।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

প্রকাশিত : ১৪ জুন ২০১৭, ০৫:১৭ পি. এম.

১৪/০৬/২০১৭ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: