২১ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

এসডিজি অর্জন করতে হলে ২০২১ আগেই গৃহস্থালী কাজের মূল্যায়ন করতে হবে


এসডিজি অর্জন করতে হলে ২০২১ আগেই গৃহস্থালী কাজের মূল্যায়ন করতে হবে

স্টাফ রিপোর্টার ॥ গৃহস্থালী কাজের মূল্যায়ন না হলে বাংলাদেশের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জিত হবে না। তাই ২০২১ সালের আগেই গৃহস্থালী শ্রমের মূল্যায়নের ক্ষেত্রে গণমাধ্যম কর্মীদের এগিয়ে এসে ভূমিকা রাখতে হবে এবং এসডিজি অর্জন করতে হলে ২০২১ আগেই গৃহস্থালী কাজের মূল্যায়ন করতে হবে।’

বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি) ও একশন এইড বাংলাদেশ-এর যৌথ উদ্যোগে দুই দিনব্যাপী ‘গৃহস্থালী কর্মকান্ডে নারীর শ্রম’ শীর্ষক সাংবাদিকদের প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠানে বক্তারা একথা বলেন।

পিআইবি মহাপরিচালক মো. শাহ আলমগীরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন একশন এইড বাংলাদেশ-এর কান্ট্রি ডিরেক্টর ফারাহ কবির।

পিআইবি’র অধ্যয়ন ও প্রশিক্ষণ বিভাগের সহকারী প্রশিক্ষক নাসিমূল আহসানের পরিচালনায় অনুষ্ঠিত সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, একশনএইড বাংলাদেশ-এর ম্যানেজার (কমিউনিকেশন) শেখ মনজুর-ই-আলম, সাংবাদিক আতাউর রহমান ও শহীদুজ্জামান প্রমুখ।

গৃহস্থালী কাজের মূল্যায়নের বিষয়ে জনগণকে সচেতন করাসহ সরকারকে আইন তৈরিতে উৎসাহী করতে গণমাধ্যম গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে উল্লেখ করে বক্তরা বলেন, এসডিজি অর্জন করতে হলে নারীর প্রতি বৈষম্য কমিয়ে আনার পাশাপাশি তাদের কর্মকেও অর্থনৈতিক মূল্যায়ন করতে হবে। গৃহস্থালী কাজে নারীর শ্রমের মূল্যায়নের মধ্যে দিয়ে নারীকে তার প্রাপ্র সম্মান ও মর্যাদা দিতে হবে বলে বক্তারা উল্লেখ করেন। কর্মশালায় ঢাকা ও ঢাকার বাইরের মোট ৩৫ জন সাংবাদিক অংশ গ্রহণ করে।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: