মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৬ জুন ২০১৭, ১২ আষাঢ় ১৪২৪, সোমবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

আ’লীগের হাতে মুক্তিযুদ্ধের চেতনা পদ দলিত হয়েছে ॥ মির্জা ফখরুল

প্রকাশিত : ১৯ মে ২০১৭, ০৮:০৫ পি. এম.
আ’লীগের হাতে মুক্তিযুদ্ধের চেতনা পদ দলিত হয়েছে ॥ মির্জা ফখরুল

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও ॥ বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আ’লীগ পুরনো ও মুক্তিযুদ্ধের সম্মুখ দল হলেও সেই আ’লীগের হাতে মুক্তিযুদ্ধের চেতনা পদদলিত হয়েছে, গণতন্ত্র লুণ্ঠনিত হয়েছে, মানুষের অধিকার কেড়ে নেয়া হয়েছে। তাই খালেদা জিয়ার নেতৃত্বে জনগনকে ঐক্যবদ্ধ করে জনগনের সরকার প্রতিষ্ঠা করতে হবে।

বিএনপি নির্বাচনের পক্ষে জানিয়ে মির্জা ফখরুল বলেন, তবে এজন্য দরকার নির্বাচন কালীন সহায়ক সরকার, কোন দলীয় সরকার নয়।

শুক্রবার বিকেলে ঠাকুরগাঁও জেলা বিএনপির দলীয় কার্যালয়ে আগামী ২৪ মে অনুষ্ঠিতব্য জেলা বিএনপির ত্রি বার্ষিক সম্মেলন উপলক্ষ্যে এক বর্ধিত সভায় এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল আরও বলেছেন, বাংলাদেশের রাজনৈতিক সংস্কৃতিতে গড়ে উঠেছে “যখনই যে দল ক্ষমতায় যায়, তখনই সে দল নির্বাচন পদ্ধতিকে নিয়ন্ত্রন করতে চায়”। আওয়ামীলীগের ক্ষেত্রেই সেটি সবচেয়ে বেশি করে প্রযোজ্য বলে অভিযোগ করেন তিনি।

তিনি বলেন, আওয়ামীলীগ সংবিধান পরিবর্তন করে তত্ত্বাবধায়ক সরকার দাবি করে দলীয় সরকারের অধিনে নির্বাচন ফিরিয়ে নিয়েছিল। সেটা ২০১৪ সালের ৫ই জানুয়ারি এক তরফা নির্বাচন করে ১৫৪ জনকে বিনা প্রতিবন্ধীতায় নিবার্চিত করে ভোট বিহীন সরকার গঠন করেছে।

ফখরুল আরো বলেন, আমরা নির্বাচন চাই। সেই নির্বাচন হতে হবে নির্দলীয় সহায়ক সরকার ও নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধিনে। সম্প্রতিতে যে অভিজ্ঞতা, যদি দলীয় সরকারের অধীনে নির্বাচন হয়ে থাকে সেটি অবাধ নিরপেক্ষ সরকার হবে না।

বিএনপি ইতিবাচক রাজনৈতি করতে চায়। অতীতের সকল জড়তা, গ্লানি, ধুয়ে মুছে ফেলে আধুনিক পৃথিবীর সাথে তাল মিলিয়ে রাজনিতি করতে চায়। সে কারণে দেশের মানুষের কাছে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ভিশন ২০৩০ নির্ধারন করেছেন। এই ভিশনে বিএনপির নেতাকর্মী নতুন করে স্বপ্ন দেখতে শুরু করেছে। আর সব কিছুর উপর নির্ভর করছে একটি গনতান্ত্রিক পদ্ধিতে, সকল দলের উপস্থিতিতে সুষ্ঠ নির্বাচন।

এ সময় আরো উপস্থিত ছিলেন, জেলা বিএনপির আহবায়ক তৈমুর রহমান, পৌর মেয়র মির্জা ফয়সল আমিন প্রমুখ।

উল্লেখ্য, আগামী ২৪ মে ঠাকুরগাঁও জেলা বিএনপির ত্রি বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

প্রকাশিত : ১৯ মে ২০১৭, ০৮:০৫ পি. এম.

১৯/০৫/২০১৭ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: