২০ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

সাংবাদিকদের ওপর নজরদারি বাকশালী দৃষ্টিভঙ্গি: রিজভী


সাংবাদিকদের ওপর নজরদারি বাকশালী দৃষ্টিভঙ্গি: রিজভী

স্টাফ রিপোর্টার ॥ বিদেশ ভ্রমণরত সাংবাদিকদের ওপর নজরদারি একদলীয় বাকশালী দৃষ্টিভঙ্গি বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপি নেতা বরকত উল্লাহ বুলু ও খায়রুল কবির খোকনের মুক্তির দাবিতে স্বাধীনতা ফোরাম আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিএনপির মুখপাত্র রুহুল কবির রিজভী বলেন, আজকে দেশে দুঃশাসনের মধ্যেও কেউ কেউ প্রতিবাদ করছেন। যেমন প্রধান বিচারপতি প্রতিবাদ করছেন। তিনি বলছেন শাসন বিভাগ বিচার বিভাগের ওপর হস্তক্ষেপ করছে। প্রধান বিচারপতি যখন এই হস্তক্ষেপের বিরুদ্ধে কথা বলেন, তখন তাদের গায়ে জ্বালা ধরে যায়।

তিনি বলেন, সাংবাদিক ও গণমাধ্যম গণতন্ত্রের একটি মূল ভিত্তি। তাদের স্বাধীনতাকে আজকে সঙ্কুচিত করা হয়েছে। মিডিয়ার ওপর স্বঘোষিত নিয়ন্ত্রণ জারি করা হয়েছে। এখন তাদের চলাচলের ওপর নজদারি করা হচ্ছে। এটা কোনো গণতান্ত্রিক সরকার করে না।

রিজভী বলেন, সরকার বিএনপিকে ভয় পায় বলেই তাদের নেতাকর্মীদের গ্রেফতার করে কারাগারে পাঠানো হচ্ছে। এ কারণে বিএনপির নেতাকর্মীরা আতঙ্কে আছে। তিনি বলেন, অন্যায় বা অবৈধ কর্মকান্ড কখনো চাপা দেয়া যায় না। তাই একদিন এ সরকারের অন্যায় ও অবৈধ কর্মকান্ডের বিচার একদিন হবেই হবে।

আয়োজক সংগঠনের সভাপতি আবু নাসের রহমত উল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে আরও বক্তব্য রাখেন বিএনপির বিএনপির স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ প্রমুখ।

সম্পর্কিত:
পাতা থেকে: