মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২২ জুলাই ২০১৭, ৭ শ্রাবণ ১৪২৪, শনিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

মোস্তাফিজের তোপে বিপর্যস্ত আইরিশরা

প্রকাশিত : ১৯ মে ২০১৭, ০৬:০৯ পি. এম.
মোস্তাফিজের তোপে বিপর্যস্ত আইরিশরা

অনলাইন ডেস্ক ॥ ৭ ওভার করে কাটার মাষ্টার মোস্তাফিজ নিয়ে নিল ৪টি উইকেট। ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে বৃষ্টির কারণে আয়ারল্যান্ডের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি। দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের কাছে হার। এই হতাশা কাটিয়ে ওঠার লক্ষ্যে শুক্রবার মাঠে নেমেছে বাংলাদেশ। আয়ারল্যান্ডের বিপক্ষে ছন্দে ফেরার ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। শুরুতেই ৩ উইকেট হারানোর পর দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছিল আয়ারল্যান্ড। তবে মোস্তাফিজুর রহমান ও অভিষিক্ত সানজামুল ইসলাম পাঁচ ওভারের ব্যবধানে আরো তিন উইকেট তুলে নিলে ম্যাচের লাগাম নিজেদের হাতে নেয় বাংলাদেশ।

ফিল্ডিংয়ে নেমে শুরুতেই সফলতা পায় বাংলাদেশ। ওপেনার পল স্টারলিংয়ে হারিয়ে শুরুতেই হোঁচট খায় আয়ারল্যান্ড। দ্বিতীয় উইকেটে অধিনায়ক উইলিয়াম পোর্টারফিল্ড ও এড জয়সে মিলে দারুণ জুটি গড়ে স্বাগতিকদের বিপদমুক্ত করেন। তবে মোসাদ্দেক হোসেন বোলিংয়ে এসেই পোর্টারফিল্ডকে আউট করে বাংলাদেশকে শিবিরকে ফের আনন্দে ভাসান।

এরপর বিপজ্জনক হয়ে ওঠার আগেই অ্যান্ড্র ব্যালব্রিনকে আউট করে ম্যাচের নিয়ন্ত্রণ বাংলাদেশের হাতে এনে দেন সাকিব। তবে ভড়কে যায়নি আয়ারল্যান্ডও। জয়সে ও নেইল ও'ব্রায়েনের মধ্যকার দারুণ জুটিতে বিপদ কাটিয়ে ওঠার চেষ্টা করে স্বাগতিকরা। তবে মোস্তাফিজ আক্রমণে এসে এই বিপজ্জনক জুটি ভাঙলে স্বস্তি ফেরে টাইগার শিবিরে। পরের ওভারে অভিষিক্ত সানজামুলের আঘাতে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় টাইগাররা।

এই রিপোর্ট লেখা পর্যন্ত ৩৫ ওভার শেষে আয়ারল্যান্ডের সংগ্রহ ৭ উইকেটে ১৩৯ রান।

রুবেল হোসেনের করা প্রথম ওভার থেকে কোনো রান নিতে পারেনি আয়ারল্যান্ড। মোস্তাফিজু রহমানের করা দ্বিতীয় ওভারের তৃতীয় বলে প্রথম উইকেটের দেখা পায় বাংলাদেশ। মোস্তাফিজের বল পল স্টারলিংয়ের ব্যাটের কানায় লেগে শর্ট থার্ডম্যানে সাব্বির রহমানের হাতে জমা পড়লে সাজঘরের পথ ধরেন আইরিশ ওপেনার।

পোর্টারফিল্ড-জয়সের দৃঢ়তায় শুরুর ধাক্কা সামলে ওঠার চেষ্টা করে আয়ারল্যান্ড। এই দুজন ৩৭ রানের দারুণ জুটিও গড়েন। লম্বা সময় বোলিংয়ে কোনো সফলতা না আসায় মোসাদ্দেককে আক্রমণে আনেন মাশরাফি। অধিনায়কের আস্থার প্রতিদান দিতে সময় নেননি এই তরুণ তারকা। মোসাদ্দেকের করা নবম ওভারের তৃতীয় বলে ফিরতি ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন পোর্টারফিল্ড। আর তাতে হাসি ফিরে বাংলাদেশ শিবিরে।

শুরুতেই দুই উইকেট হারিয়ে ইনিংস মেরাতমে মনোযোগী হন জয়সে ও ব্যালব্রিন। এই দুজন বিপজ্জনক হয়ে ওঠার আগেই আঘাত হানেন সাকিব। সাকিবের করা ১৫তম ওভারের দ্বিতীয় বলে বোল্ড হয়ে ব্যালব্রিন সাজঘরে ফিরলে ফের ম্যাচের নিয়ন্ত্রণ নেয় বাংলাদেশ।

চতুর্থ উইকেটে জয়সে ও নেইল বাংলাদেশকে যথেষ্ট ভোগান্তি উপহার দেন। উইকেটের জন্য সংগ্রাম করা বাংলাদেশ সেই মোস্তাফিজের দ্বারস্থ হয়। ২৮তম ওভারে কাটার মাস্টারকে আক্রমণে আনেন মাশরাফি। ওভারের তৃতীয় বলে তুলে মারতে গিয়ে থার্ডম্যানে তামিম ইকবালের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন নেইল।

প্রকাশিত : ১৯ মে ২০১৭, ০৬:০৯ পি. এম.

১৯/০৫/২০১৭ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলা



শীর্ষ সংবাদ: