মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২২ আগস্ট ২০১৭, ৭ ভাদ্র ১৪২৪, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

রবীন্দ্রনাথ ঠাকুরের ‘সমাপ্তি’ নাটকে আফরান নিশো ও মারলিন

প্রকাশিত : ২১ এপ্রিল ২০১৭, ০৫:৩১ পি. এম.
রবীন্দ্রনাথ ঠাকুরের ‘সমাপ্তি’ নাটকে আফরান নিশো ও মারলিন

স্টাফ রিপোর্টার ॥ বিশ্ব সাহ্যিত্য অঙ্গনে বিরল বিস্ময় বাঙ্গালির গর্ব, বাংলা সাহিত্যের গর্ব রবীন্দ্রনাথ ঠাকুর। বাংলা সাহিত্যের সবগুলো অঙ্গনে সমান দক্ষতার পরিচয় দিয়ে বাংলা সাহিত্যকে অন্য এক উচ্চতায় নিয়ে গেছেন রবীন্দ্রনাথ। বলা হয়ে থাকে বাংলা সাহিত্যকে বিশ্বের দরবারে নতুন করে পরিচয় করে দিয়েছেন তিনি। তিনি সার্বজনীন সাহিত্য রচনায় অপরিণাম দর্শী ভূমিকা রেখেছেন। আগামী ২৫ বৈশাখ বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের জন্ম দিন।

এই বিশেষ দিনটি উপলক্ষে দেশের স্যাটেলইট চ্যানেলগুলো বিশেষ অনুষ্ঠান প্রচার করবে। সেই অনুষ্ঠানমালায় প্রচারের লক্ষে সম্প্রতি নির্মিত হয়েছে রবীন্দ্রনাথ ঠাকুরের ‘সমাপ্তি’ গল্প অবলম্বনে বিশেষ নাটক ‘সমাপ্তি’। গল্পের চিত্রনাট্য এবং নাটকটি পরিচালনা করেছেন তরুণ পরিচালক জেএস মিশু। আর নাটকের প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা আফরান নিশো ও সম্ভাবনাময় অভিনেত্রী মারলিন। এছাড়াও নাটকটিতে অভিনয় করেছেন মুনিরা মিঠু, শিখা খান, সাব্বির আহমেদ সাগর, মহুয়া মৌসহ আরও অনেকে। আগামী ২৫ বৈশাখ উপলক্ষে নাটকটি যে কোন বেসরকারী টিভি চ্যানেলে প্রচার হবে। স¤প্রতি পুবাইলের বিভিন্ন লোকেশনে নাটকটির শূটিং শেষ হয়েছে। এ নাটকের মাধ্যমে অভিনয়শিল্পী হিসেবে জুটি বাঁধলেন হালের জনপ্রিয় নায়ক আফরান নিশো ও নবাগতা অভিনয়শিল্পী মার্লিন।

পরিচালক সূত্রে জানা গেছে ‘সমাপ্তি’ নাটকে অপূর্বর চরিত্রে আরফান নিশো এবং মৃš§য়ীনি চরিত্রে সম্ভাবনাময় অভিনেত্রী মারলিন অভিনয় করেছেন। কবিগুরুর অসাধারণ ছোট গল্প সমাপ্তিতে মৃš§য়ীনি ডানপিটে এক কিশোরী। আর অপূর্ব গম্ভীর প্রকৃতির। এই দুই চরিত্রকে ঘিরেই আবর্তিত হয়েছে নাটকের গল্প। আগামী ২৫ বৈশাখ কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের জš§দিন উপলক্ষে যে কোন একটি বেসরকারী চ্যানেলে নাটকটি প্রচার হবে

প্রকাশিত : ২১ এপ্রিল ২০১৭, ০৫:৩১ পি. এম.

২১/০৪/২০১৭ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

সংস্কৃতি অঙ্গন



শীর্ষ সংবাদ: