মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২২ আগস্ট ২০১৭, ৭ ভাদ্র ১৪২৪, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

সুনামগঞ্জে সচিব কামালের বক্তব্যের প্রতিবাদে মানববন্ধন

প্রকাশিত : ২১ এপ্রিল ২০১৭, ০৪:৪৭ পি. এম.
সুনামগঞ্জে সচিব কামালের বক্তব্যের প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, সুনামগঞ্জ ॥ সুনামগঞ্জকে যারা দুর্গত এলাকা ঘোষণার দাবিকে নিয়ে উপহাস করার প্রতিবাদে দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব শাহ কামালের অপসারণের দাবিতে “হাওর বাঁচাও সুনামগঞ্জ বাঁচাও’ আন্দোলনের ডাকে জেলা জুড়ে মানববন্ধন করেছে। আজ শুক্রবার বেলা সাড়ে ১১টায় প্রতিকুল আবহাওয়া উপেক্ষো করে শহরের আলফাত স্কয়ারের মানববন্ধনে অংশ নেন মুক্তিযুদ্ধা, আইনজীবি, সাংস্কৃকিতকর্মী, ক্রীড়াবীদ, ব্যবসায়ী, কৃষক,জেলেসহ বিভিন্ন শ্রেনী পেশার নেত্রীবৃন্ধ।

মানববন্ধনে বক্তারা বলেছেন, দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভায় দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব শাহ কামালের এমন বক্তব্যে তীব্র ক্ষোভ ও বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে আজ সুনামগঞ্জসহ সকল হাওর এলাকায়। সুনামগঞ্জকে দুর্গত এলাকা ঘোষণা করতে হলে ঐ এলাকার। অর্ধেকের বেশী মানুষ মড়তে হবে এই আইন উনি কোথায় পেলেন তা দেশবাসী জানতে চায়। তিনি আন্দোলনকারীদের দেশপ্রেম নিয়ে প্রশ্ন তুলে জ্ঞানহীন মুর্খ বলে মন্তব্য করায় তার অপরারণ ও দৃষ্টান্তমুলক শাস্তি দাবি করেন বক্তারা।

দুর্যোগ ব্যবস্থাপনা আইনের ২২ ধারার অপব্যাখ্যা দেয়ায় আইন অনুযায়ী দৃষ্টান্তমুলক শাস্তি দাবি করেন আইনজীবিরা। তারা বলেন, এই আইনের ২২ ধারার কোন অংশে বলা হয়েছে কোন এলাকার অর্ধেকের উপরে জনসংখ্যা মরে যাওয়ার পর ওই এলাকাকে দুর্গত এলাকা ঘোষণা করতে হয়। হাওরবাসীকে নিয়ে অবজ্ঞার সুরে সচিব আরো বলেন, কিসের দুর্গত এলাকা। একটি গরুও তো মারা যায়নি। তার জন্য থাকে সুনামগঞ্জবাসীর কাছে ক্ষমা চেয়ে নিতে বলেছেন বাক্তারা। অন্যতায় “হাওর বাঁচাও সুনামগঞ্জ বাঁচাও’ আন্দোলনের নেতৃত্বে জেলাজুড়ে বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন, কৃষক সংগঠন ও রাজনৈতিক সংগঠনের পক্ষ থেকে দুর্বার আন্দোলন গড়ে তুলা হবে।

এছাড়াও শহরের আলফাত স্কয়ারসহ সুনামগঞ্জ জেলার সকল উপজেলায় একই দাবিতে মানববন্ধনসহ নানা প্রতিবাদি কর্মসুচি পালন করেছে।

প্রকাশিত : ২১ এপ্রিল ২০১৭, ০৪:৪৭ পি. এম.

২১/০৪/২০১৭ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: