২২ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৩ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

হাতব্যাগে আগ্নেয়াস্ত্র নিয়েই যুক্তরাষ্ট্রের বিমানবন্দর পার!


হাতব্যাগে আগ্নেয়াস্ত্র নিয়েই যুক্তরাষ্ট্রের  বিমানবন্দর পার!

অনলাইন ডেস্ক ॥ যুক্তরাষ্ট্র জুড়ে বিমানবন্দরগুলোতে বাড়তি নিরাপত্তা তল্লাশির মধ্যেই হাত ব্যাগে আগ্নেয়াস্ত্র নিয়ে বিনা বাধায় লস অ্যাঞ্জেলেস আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে তাইওয়ানগামী একটি বিমান উঠে যান এক নারী।

গত সপ্তাহে অফ-ডিউটিতে থাকা নারী পুলিশ নোয়েল গ্রান্টের হাত ব্যাগ স্ক্রিনিং মেশিনের মধ্যদিয়ে যাওয়ার পরও সেটির ভেতরে থাকা আগ্নেয়াস্ত্র সনাক্ত হয়নি।

তাইওয়ানের রাজধানী তাইপের তাওউয়ান আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইট পরিবর্তনের সময় গ্রান্ট তার হাতব্যাগে আগ্নেয়ান্ত্র থাকার বিষয়টি বুঝতে পারেন এবং স্থানীয় কর্মকর্তাদের তিনি বিষয়টি জানান।

বিবিসির খবরে বলা হয়, গ্রান্টকে গ্রেপ্তার করা হয়নি । তবে বিষয়টি নিষ্পত্তি না হওয়া পর্যন্ত তাকে তাইওয়ান ছেড়ে না যাওয়ার জন্য বলা হয়েছে। ছয়টি গুলিসহ ব্যাগে থাকা আগ্নেয়াস্ত্রটি গ্রান্টের নিজের নামে নিবন্ধিত। পরিবারের সঙ্গে ছুটি কাটাতে থাইল্যান্ড যাচ্ছিলেন গ্রান্ট।

লস অ্যাঞ্জেলেস বিমানবন্দরে নিরাপত্তা প্রক্রিয়া সঠিকভাবে অনুসরণ করা হচ্ছে না বলে স্বীকার করেছেন ফেডারেল কর্মকর্তারা।

যুক্তরাষ্ট্রের পরিবহন নিরাপত্তা প্রশাসনের কর্মকর্তা নিকো মেলেন্দেজ বলেন, “কর্তৃপক্ষ নিরাপত্তা প্রক্রিয়া যথাযথভাবে অনুসরণ না করার বিষয়টি নির্ধারণ করতে পেরেছেন। একজন পুলিশ কর্মকর্তা একটি আগ্নেয়াস্ত্র নিয়েই বিমানবন্দরের নিরাপত্তা তল্লাশি পেরিয়ে যেতে সক্ষম হয়েছেন।”

“এর জন্য দায়ীদের খুঁজে বের করে যথাযোগ্য শাস্তি দেওয়া হবে।”

সম্পর্কিত:
পাতা থেকে: