মূলত পরিষ্কার, তাপমাত্রা ২২.৮ °C
 
২৪ মে ২০১৭, ১০ জ্যৈষ্ঠ ১৪২৪, বুধবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

কোরিয়া সীমান্তে সেনা মোতায়েন করল রাশিয়া

প্রকাশিত : ২১ এপ্রিল ২০১৭, ১১:২৬ এ. এম.
কোরিয়া সীমান্তে সেনা মোতায়েন করল রাশিয়া

অনলাইন ডেস্ক ॥ উত্তর কোরিয়ায় মার্কিন বাহিনী আঘাত হানতে পারে এমন আশঙ্কায় দেশটির সঙ্গে রুশ সীমান্তে সেনা সমাবেশ করছে রাশিয়া। পাঠানো হচ্ছে যুদ্ধ সরঞ্জাম। ডেইলি মেইল এক প্রতিবেদনে জানিয়েছে, পুতিনের আশঙ্কা, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যদি উত্তর কোরিয়ায় হামলা চালান, তাহলে দেশটির নাগরিকদের একটা বিশাল অংশ শরণার্থী হয়ে রাশিয়ায় ঢুকে পড়তে পারে। এ কারণেই কোরিয়ান সীমান্তে রাশিয়ার সেনা মোতায়েন।

উত্তর কোরিয়ার সঙ্গে রাশিয়ার ১১ কিমি. সীমান্তজুড়ে গত বৃহস্পতিবার সকালে রুশ সৈন্য মোতায়েন করা হয়। এ সম্পর্কিত এক ভিডিও ফুটেজে দেখা যায়, অস্ত্র-সরঞ্জাম বোঝাই তিনটি ট্রেন কোরীয়-রুশ সীমান্তের দিকে এগিয়ে যাচ্ছে। এছাড়া সীমান্ত এলাকার দিকে রুশ সামরিক হেলিকপ্টার টহল দিতে যাচ্ছে।

এর আগে উত্তর কোরীয় নাগরিকদের প্রবেশ ঠেকাতে চীনও উত্তর কোরিয়ার সঙ্গে তার দক্ষিণ সীমান্তে ১ লাখ ৫০ হাজার সৈন্য মোতায়েন করে।

এদিকে উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র পরীক্ষার সমালোচনা করে জাতিসংঘের নিরাপত্তা পরিষদে একটি নিন্দা প্রস্তাব উত্থাপন করে যুক্তরাষ্ট্র। কিন্তু রাশিয়া ভেটো ক্ষমতা প্রয়োগ করে সেই প্রস্তাব আটকে দেয়। যদিও চীন এ নিন্দা প্রস্তাবের পক্ষে সমর্থন দিয়েছে।

প্রকাশিত : ২১ এপ্রিল ২০১৭, ১১:২৬ এ. এম.

২১/০৪/২০১৭ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

বিদেশের খবর



শীর্ষ সংবাদ: