মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
১৭ আগস্ট ২০১৭, ২ ভাদ্র ১৪২৪, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

চ্যাম্পিয়নস ট্রফিতে দলে নেই ডেল স্টেইন

প্রকাশিত : ২০ এপ্রিল ২০১৭, ০১:১৩ পি. এম.
চ্যাম্পিয়নস ট্রফিতে দলে নেই ডেল স্টেইন

অনলাইন ডেস্ক ॥ ফেবারিটের তকমা নিয়েই চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশ নিতে যাচ্ছে দক্ষিণ আফ্রিকা। কারণ ওয়ানডে র্যাঙ্কিংয়ে দলটির অবস্থান এখন ১ নাম্বারে। কিছুদিন আগেই অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করেছে তারা, এমনকি নিউজিল্যান্ডের মাটিতেও জিতেছে সিরিজ।

আর আসন্ন আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে দক্ষিণ আফ্রিকাকে নেতৃত্ব দেবেন দলের অন্যতম ভরসা এবি ডি ভিলিয়ার্স। তবে চোটের কারণে দলে নেই দুই পেসার ডেল স্টেইন ও ভার্নন ফিল্যান্ডার। এই দুজন না থাকলেও প্রোটিয়া দলে পেসারের কমতি নেই। চোট কাটিয়ে ফিরেছেন মর্নে মর্কেল। তরুণ ফাস্ট বোলার কাগিসো রাবাদা তো আছেনই। এছাড়া দলে পেস বোলিং অলরাউন্ডারই চারজন, ক্রিস মরিস, আন্দিলে ফেলুকওয়ায়ো, ওয়েইন পার্নেল ও ডোয়াইন প্রিটোরিয়াস।

অন্যদিকে ইমরান তাহিরের স্পিন সঙ্গীর লড়াইয়ে চায়নাম্যান তাবরাইজ শামসিকে টপকে জায়গা পেয়েছেন কেশভ মহারাজ। মূলত টেস্টে দারুণ পারফরম্যান্সেই প্রথমবারের মতো ওয়ানডেতে ডাক পেলেন এই বাঁহাতি স্পিনার।

এবারের টুর্নামেন্টে দক্ষিণ আফ্রিকা পড়েছে ‘বি’ গ্রুপে, যেখানে তাদের প্রতিদ্বন্দ্বি উপমহাদেশের তিন দল ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কা। এছাড়া চ্যাম্পিয়ন্স ট্রফির ঠিক আগে ইংল্যান্ডের সঙ্গে তিন ওয়ানডের সিরিজ খেলবে ডি ভিলিয়ার্সের দল।

দক্ষিণ আফ্রিকা স্কোয়াড: হাশিম আমলা, কুইন্টন ডি কক, ফাফ দু প্লেসি, এবি ডি ভিলিয়ার্স, জেপি দুমিনি, ডেভিড মিলার, ক্রিস মরিস, ওয়েইন পার্নেল, আন্দিলে ফেলকুওয়ায়ো, কাগিসো রাবাদা, ইমরান তাহির, কেশভ মহারাজ, ডোয়াইন প্রিটোরিয়াস, ফারহান বেহারদিন, মর্নে মর্কেল।

সূত্র: ক্রিকইনফো

প্রকাশিত : ২০ এপ্রিল ২০১৭, ০১:১৩ পি. এম.

২০/০৪/২০১৭ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: