২৫ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৬ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

সাংবাদিক শিমুলের মাথায় মিলল মেয়র মিরুর শটগানের গুলি


বিডিনিউজ ॥ সিরাজগঞ্জে আওয়ামী লীগের দুপক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে নিহত সাংবাদিক শিমুলের মাথা থেকে পাওয়া ‘লেড বলটি’ শাহজাদপুর পৌরসভার মেয়র হালিমুল হক মিরুর শটগানের। মামলার তদন্ত কর্মকর্তা শাহজাদপুর থানার পরিদর্শক মনিরুল ইসলাম সোমবার জানান, আদালতে জমা দেয়া লেড বলের ব্যালেস্টিক প্রতিবেদনে একথা জানিয়েছে সিআইডি। ডাকযোগে সিআইডি ওই প্রতিবেদন আদালতে পাঠায় বলে জানান তিনি। পরিদর্শক মনিরুল বলেন, ব্যালেস্টিক প্রতিবেদনের একটি কপি আদালত আর একটি কপি আমাদের হাতে এসে পৌঁছেছে। প্রতিবেদনে শিমুলের মাথায় বিদ্ধ লেড বল মেয়র মিরুর শটগান থেকে ছোড়া হয়েছে বলে উল্লেখ করা হয়েছে। সাংবাদিক শিমুলের মাথায় পাওয়া লেড বলটি মেয়র মিরুর শটগানের কিনা তা নিশ্চিত হতে গত ৮ ফেব্রুয়ারি ঢাকার সিআইডিতে ব্যালেস্টিক পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল।

গত ২ ফেব্রুয়ারি শাহজাদপুর সরকারী কলেজ ছাত্রলীগের সভাপতি বিজয় মাহমুদকে মেয়র মিরুর ভাই পিন্টু অস্ত্রের মুখে তুলে নিয়ে হাত-পা ভেঙ্গে দেয় বলে অভিযোগ ওঠে। এ খবর ছড়িয়ে পড়লে ছাত্রলীগের নেতাকর্মীরা মেয়রের বাড়ি ঘেরাও করে। এ সময় মেয়রের পক্ষে দুটি শটগান থেকে গুলি ছোড়ার খবর আসে গণমাধ্যমে।

সংঘর্ষের খবর সংগ্রহ করতে গিয়ে গুলিবিদ্ধ হয়ে সমকালের শাহজাদপুর প্রতিনিধি আব্দুল হাকিম শিমুলের মৃত্যু হয়। শিমুল হত্যায় তার স্ত্রী নুরুন্নাহার বেগম বাদী হয়ে মেয়রসহ ১৮ জনকে আসামি করে মামলা করেন। মামলায় মেয়র মিরু ও তার ভাই মিন্টুসহ ১৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

তাছাড়া এ ঘটনার পর মিরুকে জেলা আওয়ামী লীগ থেকে সাময়িক বরখাস্ত করা হয়।

সম্পর্কিত:
পাতা থেকে: