২৫ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৬ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

সেরা খেলোয়াড় তামিম, সিরিজ সাকিবের


সেরা খেলোয়াড় তামিম, সিরিজ সাকিবের

অনলাইন ডেস্ক ॥ জয় দিয়েই নিজেদের শততম টেস্ট ম্যাচটি স্মরণীয় করে রাখল বাংলাদেশ। শ্রীলঙ্কাকে ঘরের মাঠেই টেস্টে প্রথমবারের মতো হারাল টাইগাররা। ঐতিহাসিক এই ম্যাচের সেরা খেলোয়াড় হয়েছেন তামিম ইকবাল। আর দুর্দান্ত অলরাউন্ড নৈপুণ্যে ‘প্লেয়ার অব দ্য সিরিজ’ হয়েছেন সাকিব অাল হাসান।

কলম্বোর পি সারা ওভালে শ্রীলঙ্কাকে ৪ উইকেটে হারিয়ে দুই ম্যাচের সিরিজে ১-১ এ সমতায় শেষ করল সফরকারীরা।

বাংলাদেশের শততম টেস্টে প্রথম ইনিংসে সাকিবের সেঞ্চুরির (১১৬) পরও সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন দুই ইনিংসেই উজ্জ্বল তামিম (১৩১ রান)। প্রথম ইনিংসে মাত্র এক রানের জন্য অর্ধশতক বঞ্চিত হন উদ্বোধনী এই ব্যাটসম্যান। শেষ দিনে রবিবার দলের প্রয়োজনের মুহূর্তেই নিজ রূপে ধরা দিলেন তামিম! ১২৫ বলে সাতটি চার ও একটি ছক্কায় তিনি করেন ৮২ রান। চমৎকার দুই ঘণ্টা উপহার দেয়ার পর বড় শট নিতে গিয়ে পেরেরার বলে চান্দিমালের তালুবন্দি হন তামিম।

সিরিজ সেরা খেলোয়াড় হওয়ার দৌড়ে শততম টেস্টে সাকিবের ব্যাট থেকে আসে ১৩১ রান। আর বল হাতে সতীর্থদের উদযাপনের মধ্যমণি হন ছয় বার। কলম্বো টেস্টের তৃতীয় দিনেই নিজের জাত চিনিয়েছেন সাকিব! অষ্টম ব্যাটসম্যান হিসেবে দেশের হয়ে টেস্টে সেঞ্চুরি করেন (১১৬ রান) তিনি। এ ছাড়া দ্বিতীয় ইনিংসে শ্রীলঙ্কার ব্যাটসম্যানদের কাঁপিয়ে একাই নেন ৪ উইকেট। শেষ দিনে দুর্ভাগ্যজনকভাবে আউট হওয়ার আগে ম্যাচ বিবেচনায় গুরুত্বপূর্ণ ১৫ রান আসে সাকিবের ব্যাট থেকে।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: