২৪ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

আমতলীর ইউএনওকে জীবননাশের হুমকি ॥ হিসাব রক্ষক জেলহাজতে


নিজস্ব সংবাদদাতা, আমতলী, বরগুনা, ১১ জানুয়ারি ॥ তালতলী উপজেলা নির্বাহী অফিসারের কক্ষে মঙ্গলবার বিকেলে একটি মামলার শুনানি চলাকালে ইউএনও (ভারপ্রাপ্ত) মোঃ তৈছিফ আহম্মেদের সাথে বরগুনা জেলা পরিষদের হিসাব রক্ষক সোলায়মান তালুকদারের কথা কাটাকাটির ঘটনা ঘটে। এ সময় সে ইউএনওকে বিচার কাজে বাঁধা ও জীবন নাশের হুমকি দেয়। এ ঘটনায় ইউএনও তাকে পুলিশে সোপর্দ করেছেন। বুধবার আমতলী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বৈজয়ন্ত বিশ্বাস তার জামিন আবেদন না মঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

জানা গেছে, মঙ্গলবার বিকেল ৪টার দিকে উপজেলার ১৫০ ধারার একটি মামলার শুনানি চলছিল। এ সময় বরগুনা জেলা পরিষদের হিসাব রক্ষক সোলায়মান তালুকদার একটি গ্রুপের পক্ষাবলম্বন করে ইউএনও’র সাথে তর্কে জড়িয়ে পরে। এক পর্যায় তিনি ক্ষিপ্ত হয়ে ইউএনওকে বিচার কাজে বাধা ও জীবননাশের হুমকি দেয় বলে ইউএনও অভিযোগ করেছেন। তাৎক্ষণিক ইউএনও তাকে ধরে পুলিশের কাছে সোপর্দ করেছেন।

যশোরে বন্দুকযুদ্ধে ডাকাত নিহত ॥ অস্ত্র উদ্ধার

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ দু’দল ডাকাতের কথিত বন্দুকযুদ্ধে এক ডাকাত নিহত হয়েছে। বুধবার ভোরে যশোর-চৌগাছা সড়কের জগহাটি এলাকায় এ ঘটনা ঘটেছে। নিহত ডাকাত রাসেল ওরফে রনি (২৫) চৌগাছা উপজেলার মাঠপাড়া এলাকার কমর আলীর ছেলে। পুলিশ ঘটনাস্থল থেকে একটি ওয়ান শুটারগান ও ১ রাউন্ড গুলি উদ্ধার করেছে।

পুলিশ জানান, বুধবার ভোরে যশোর-চৌগাছা সড়কের জগহাটি এলাকায় দু’দল ডাকাত বন্দুকযুদ্ধে লিপ্ত হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে এক ডাকাতের লাশ পড়ে থাকতে দেখে। পুলিশ নিহত ডাকাতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য যশোর মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করেছে।

বাঁশখালীতে গ্রামবাসীর ওপর দুর্বৃত্তের হামলা

নিজস্ব সংবাদদাতা, বাঁশখালী, ১১ জানুয়ারি ॥ গান-বাজনাকে কেন্দ্র করে চট্টগ্রামের বাঁশখালী উপজেলার চাম্বল ইউনিয়নের সোনারখীল গ্রামে গ্রামবাসী ও দুর্বৃত্তদের মধ্যে ধাওয়া পাল্টাধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় দুর্বৃত্তরা গ্রামবাসীকে লক্ষ্য করে ২০-২৫ রাউন্ড গুলিবর্ষণ করে। এ ঘটনায় উত্তেজিত গ্রামবাসী একটি মোটরসাইকেল অগ্নিসংযোগ ও ৩টি অটোরিক্সা ভাংচুর করেছে। এদিকে দুর্বৃত্তদের গুলিতে হতাহত কেউ না হলেও গ্রামবাসী হাতেনাতে অস্ত্র ও ২ রাউন্ড গুলিসহ মোস্তাফিজ নামে এক দুর্বৃত্তকে আটক করে থানায় সোপর্দ করেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার রাত ১১টার দিকে উপজেলার চাম্বল ইউপির সোনারখীল গ্রামে কতিপয় দুর্বৃত্তের দল প্যাকেজ মিডিয়ার মেয়েদের নিয়ে অশ্লীল নৃত্যু ও গান-বাজনার আয়োজন করে। বিষয়টি এলাকাবাসীর মধ্যে জানাজানি হলে অশ্লীল নৃত্যু ও গান-বাজনা বন্ধে বাদ সাধে গ্রামবাসী। এক পর্যায়ে গ্রামবাসীর কথায় দুর্বৃত্তদের দল কর্ণপাত না করলে স্থানীয় আওয়ামী লীগ নেতা মুজিবুল হক সিকদারের নেতৃত্বে গান-বাজনা বন্ধে জড়ো হয় জনতা। মুজিবুল হকের নেতৃত্বে হাজার হাজার স্থানীয় জনতা গান-বাজনা বন্ধ করার জন্য মঞ্চের উদ্দেশ্যে রওনা দেয়। এ খবর দুর্বৃত্তদের কাছে পৌঁছলে পূর্ব থেকে প্রস্তুতি নেয়া তারা অস্ত্রশস্ত্র নিয়ে গ্রামবাসীকে ধাওয়া করে। গ্রামবাসীও দুর্বৃত্তদের প্রতিরোধে এগিয়ে যায়। এক পর্যায়ে অবস্থা বেগতিক দেখে দুর্বৃত্তের দল গ্রামবাসীকে লক্ষ্য করে ২০-২৫ রাউন্ড গুলিবর্ষণ করে।

রাজশাহীতে ৪৮ শিবিরকর্মী গ্রেফতার

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ মহানগর পুলিশ (আরএমপি) অভিযান চালিয়ে এক শিবির কর্মীসহ ৪৮ জনকে আটক করেছে। মঙ্গলবার সন্ধ্যা থেকে বুধবার সকাল পর্যন্ত মহানগরীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটককৃত শিবির কর্মীর নাম তাফসিরুল হক দিপু। মতিহার থানা পুলিশ তাকে মঙ্গলবার রাতে আটক করে।

বুধবার আরএমপির পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, মহানগরীর ৪টি থানা ও ডিবি পুলিশ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে মোট ৪৮ জনকে আটক করে। এরমধ্যে বোয়ালিয়া মডেল থানায় ১২ জন, রাজপাড়ায় ১৪ জন, মতিহারে ১৮ জন, শাহ মখদুমে ২ জন ও ডিবি পুলিশ ২ জনকে আটক করে। এদের মধ্যে ১৭ জন ওয়ারেন্টভুক্ত আসামি, ৯ জন মাদক বিক্রেতা রয়েছে।