১৯ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

কিশোরগঞ্জে বিএনপির সভাপতিসহ ৪১ নেতাকর্মী কারাগারে


নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ১১ জানুয়ারি ॥ জেলার কুলিয়ারচর থানায় বিশেষ ক্ষমতা আইনে পুলিশের দায়ের করা পৃথক দুটি মামলায় জেলা বিএনপির সভাপতি শরীফুল আলমসহ ৪১ নেতাকর্মীকে কারাগারে পাঠানো হয়েছে। বুধবার দুপুরে কিশোরগঞ্জের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আঃ ছালাম খানের আদালতে তারা আত্মসমর্পণ করে জামিন প্রার্থনা করলে তা নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। ৪১ নেতাকর্মীর মধ্যে শরীফুল আলম ছাড়াও কুলিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান নূরুল মিল্লাত, ভাইস চেয়ারম্যান মেসবাহ উল হক, কুলিয়ারচর পৌরসভার কাউন্সিলর আজহার উদ্দিন, কুলিয়ারচর পৌর বিএনপির সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন প্রমুখ রয়েছেন।

এদিকে জেলা বিএনপির নেতাকর্মীরা আদালতে হাজিরা দিতে আসার খবরে সকাল থেকেই বিপুলসংখ্যক দলীয় নেতাকর্মী আদালতে চত্বরে এসে জমায়েত হয়। এক পর্যায়ে নবগঠিত পূর্ণাঙ্গ কমিটি নিয়ে দলের আইনজীবী ফোরামের দুই গ্রুপের মধ্যে আদালত প্রাঙ্গণে ধাওয়া পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। এ সময় কয়েকটি চেয়ার ভাংচুর করা হয়। পরে নেতৃবৃন্দের মধ্যস্থতায় কিছুক্ষণের মধ্যে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। জানা গেছে, জেলা বিএনপির নবগঠিত কমিটির নেতাদের জন্য গত ১২ ডিসেম্বর ভৈরব, কুলিয়ারচর, কটিয়াদী এবং জেলা সদরে সংবর্ধনার আয়োজন করা হয়েছিল। কুলিয়ারচরের দাড়িয়াকান্দি ও আগরপুর বাসস্ট্যান্ড এলাকায় সংবর্ধনা অনুষ্ঠানকে ঘিরে পুলিশের সঙ্গে নেতাকর্মীদের ধাওয়া পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। এতে দুই পুলিশ সদস্য ছাড়াও বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়।

জাতীয় বিশ্ববিদ্যালয়ে সমাবর্তন উপলক্ষে শোভাযাত্রা

জাতীয় বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পর এই প্রথম সমাবর্তন (১৭ জানুয়ারি, বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র) উপলক্ষে বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় জাতীয় জাদুঘরের সামনে থেকে বিভিন্ন কলেজ ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক-কলেজ অধ্যক্ষ-কর্মকর্তাদের এক ‘আনন্দ শোভাযাত্রা’র আয়োজন করা হয়েছে। এটি বাংলা একাডেমি ও দোয়েল চত্বর হয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে সমাপ্ত হবে। এ ‘আনন্দ শোভাযাত্রা’য় নেতৃত্ব দেবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি, ইউজিসি’র চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ। -বিজ্ঞপ্তি