১৮ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

নির্বাচনে ভোট না দেয়ায় লোহাগড়ায় প্রতিপক্ষের ১৪০ গাছ কর্তন


নিজস্ব সংবাদদাতা, নড়াইল, ১১ জানুয়ারি ॥ লোহাগড়ার ছত্রহাজারী গ্রামে ইউপি নির্বাচনে ভোট না দেয়ায় প্রতিপক্ষের ১৪০টি মেহগনি গাছ রাতের আঁধারে কেটে ফেলেছে পরাজিত মেম্বর ও তার লোকজন। সোমবার রাতে এ ঘটনা ঘটিয়েছে প্রতিপক্ষের সন্ত্রাসীরা।

গ্রামবাসীর সঙ্গে কথা বলে জানা গেছে, লোহাগড়া উপজেলার নোয়াগ্রাম ইউনিয়ন পরিষদ নির্বাচন গতবছর ৪ জুন অনুষ্ঠিত হয়। নির্বাচনে ১নং ওয়ার্ডে মেম্বর পদে প্রতিদ্বন্দ্বিতা করেন কাজী আকতার হোসেন ও শাহীদ মিনা। নির্বাচনে আকতার কাজী মেম্বর নির্বাচিত হন। মেম্বর আকতার কাজী বর্তমান চেয়ারম্যান জাহিদুল ইসলাম কালুর সমর্থক এবং শাহীদ মিনা পরাজিত চেয়ারম্যান প্রার্থী একেএম ফয়জুল হক রোমের সমর্থক। ওই নির্বাচনে ছত্রহাজারী গ্রামের কাজী আমির হোসেন নিজ ভাইপো কাজী আকতার হোসেনের পক্ষে কাজ করেন। নির্বাচনে মেম্বর প্রার্থী শাহীদ মিনার পক্ষে কাজ না করায় শাহীদ মিনা কাজী আমির হোসেনের পরিবারের ওপর ক্ষিপ্ত ছিলেন। হামলা চালিয়ে প্রতিপক্ষের ঘরবাড়ি ভাংচুর-লুটপাট করার পরও থামেনি শাহীদ মিনা ও তার সমর্থকরা। সর্বশেষ প্রতিপক্ষরা সোমবার রাত ৯টার দিকে ছত্রহাজারী গ্রামের বিলের মাঝে প্রায় ৩৫ শতাংশ জমিতে থাকা কাজী আমির হোসেনের লাগানো ১৪০টি মেহগনি গাছ কেটে ফেলে যায়। ক্ষতিগ্রস্ত কাজী আমির হোসেনের স্ত্রী নাসিমা বেগম অভিযোগ করেন শাহীদ মিনার নেতৃত্বে ওই গ্রামের জগলু শেখ, কুবাদ মিনা, মনিরুল মিনা, নুর আলম মিনাসহ ৪০/৫০ জনে রামদা, গাছি দা, কোরালসহ ধারালো অস্ত্র দিয়ে গাছপালা কেটে ফেলেছে। রাতেই খবর পেয়ে তারা ঘটনাস্থলে গেলে সন্ত্রাসীরা হুমকি দিয়ে তাড়িয়ে দেয়। তাদের অভিযোগ নির্বাচনে ভোট না দেয়ায় শাহীদ মিনা এ বর্বর ঘটনা ঘটিয়েছে। প্রায় দশ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে তারা দাবি করেন। অভিযুক্তদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করে পাওয়া যায়নি।

গার্মেন্টস ব্যবসায়ীর ওপর হামলা ॥ কুমিল্লায় বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ১১ জানুয়ারি ॥ মুরাদনগরের ব্যবসায়ী রফিকুল ইসলাম মুন্নার ওপর ঢাকায় সন্ত্রাসী হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে জেলার মুরাদনগর উপজেলা সদরে এ কর্মসূচী পালন করা হয়। এছাড়া ওই ব্যবসায়ীর সুস্থতা কামনা করে উপজেলার বেশ কিছু মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ওই ব্যবসায়ী মুরাদনগর উপজেলার ভুবনঘর গ্রামের বাসিন্দা এবং তিনি ঢাকার মালিবাগ চৌধুরীপাড়া এলাকার গার্মেন্টস ব্যবসায়ী।

জানা যায়, মঙ্গলবার দুপুরে রাজধানীর মালিবাগ বাজার রোডস্থ রসিক লাল মিষ্টি দোকানের সামনে বখাটে জামাল হোসেনের নেতৃত্বে একদল সন্ত্রাসী ব্যবসায়ী ও সমাজসেবক রফিকুল আলম মুন্নার ওপর অতর্কিতভাবে হামলা চালায়। এ সময় স্থানীয়রা তাকে উদ্ধার করে ঢামেকে ভর্তি করে।