২০ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৭ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

আইন-শৃঙ্খলা বাহিনীর সাহসী অফিসারদের জন্য আমরা গর্বিত ॥ নাসিম


বিশেষ প্রতিনিধি ॥ আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ও কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, গুলশানের হলি আর্টিজান ক্যাফেতে সন্ত্রাসী হামলার পর আইন-শৃঙ্খলা বাহিনী সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নিয়ে পদক্ষেপ গ্রহণ করেছিল বলেই তাদের পরাজিত করা সম্ভব হয়েছে। সোমবার বিকেলে রাজধানীর গুলশানের ইউনাইটেড হাসপাতালে গুলশানে সন্ত্রাসী হামলায় আহতদের দেখতে গিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মোহাম্মদ নাসিম বলেন, এরা সাহসী অফিসার। এরা যদি সে দিন সঠিক সময়ে সঠিক পদক্ষেপ না গ্রহণ করত, তাহলে হামলাকারীরা পালিয়ে যেতে পারত। কিন্তু তারা আধাঘণ্টার মধ্যে সিদ্ধান্ত নিয়ে ঘটনাস্থলের চারপাশ ঘিরে ফেলেছিল, যে কারণেই হামলাকারীরা পালাতে পারেনি।

তিনি বলেন, আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে সেদিন হামলাকারীদের মোকাবেলা করেছে। আর সে কারণেই হামলাকারীদের তারা পরাস্থ করতে সক্ষম হয়েছে। এই সকল দক্ষ অফিসারদের সঠিক সিদ্ধান্তের কারণেই সন্ত্রাসীরা পালাতে পারেনি। তাই এমন সাহসী অফিসারদের জন্য আমরা গর্ববোধ করি। আহতদের চিকিৎসার সকল ব্যয়ভার সরকার বহন করবে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, এই সন্ত্রাসী হামলার ঘটনায় যারা আহত হয়েছেন, তাদের সকল চিকিৎসার ব্যয় সরকার বহন করবে। আহতদের একটি পয়সাও খরচ করতে হবে না।

পরিদর্শনকালে মন্ত্রী ইউনাইটেড হাসপাতালে ভর্তি আহতদের চিকিৎসার খোঁজখবর নেন এবং পরিবারের সদস্য ও চিকিৎসকদের সঙ্গে কথা বলেন। এ সময়ে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডাঃ দীন মোহাম্মদ নূরুল হক উপস্থিত ছিলেন।

সম্পর্কিত:
পাতা থেকে: