১৫ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

টুকরো খবর


ছুটির ফাঁদে আটকে গেল শিক্ষক কর্মচারীর বেতন

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ ॥ দীর্ঘ ছুটির ফাঁদে আটকে গেল ধামইরহাটের বেসরকারী শিক্ষক-কর্মচারীদের পরিবারের ঈদ আনন্দ। ওই উপজেলার বেসরকারী শিক্ষক-কর্মচারীদের পরিবারে ঈদের আনন্দ নেই। সরকার বেতন-বোনাস দেয়ার ঘোষণা দিলেও শেষ পর্যন্ত তারা বঞ্চিত রয়েছেন। ৩০ জুন শেষ কর্মদিবসে বেতন-বোনাসের টাকা সোনালী ব্যাংকে পৌঁছলেও দীর্ঘ ছুটির ফলে কর্তৃপক্ষ শিক্ষক-কর্মচারীদের হাতে টাকা তুলে দিতে পারেননি। উপজেলায় বেসরকারী কলেজ, স্কুল ও মাদ্রাসার প্রায় দেড় হাজার শিক্ষক-কর্মচারীর এবার বেতন বোনাস না পেয়ে মানবেতন জীবনযাপন করছে। এ ব্যাপারে মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি প্রধান শিক্ষক এস এম খেলাল-ই-রব্বানী বলেন, সরকার নতুন স্কেলে বোনাসের ঘোষণা দিলে শিক্ষক-কর্মচারীরা খুবই খুশি হন। কিন্তু শেষ কর্মদিবসে ব্যাংক থেকে টাকা না পেয়ে শূন্য হাতে তাদের বাড়ি ফিরতে হয়েছে।

পার্বতীপুরে স্কুলের

মাঠ দখল

নিজস্ব সংবাদদাতা, পার্বতীপুর, ৪ জুলাই ॥ পার্বতীপুর শহরের ঐতিহ্যবাহী জ্ঞানাঙ্কুর পাইলট হাই স্কুলের খেলার মাঠের ২০ শতকেরও বেশি জায়গা দখল হয়ে গেছে। পার্বতীপুর পৌর কর্তৃপক্ষ শিক্ষাপ্রতিষ্ঠানের এ পরিমাণ জায়গায় অবৈধভাবে মাস্টার ড্রেন ও রাস্তা নির্মাণ করেছেন। এলজিআরডি মন্ত্রণালয়ের গুরুত্বপূর্ণ নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্পের প্রায় ১৮ লাখ টাকা ব্যয়ে বাদল ট্রেডার্স নামে ঠিকাদার এটি বাস্তবায়ন করেছেন। উল্লেখ্য, জলাধার ও খেলার মাঠের আকার পরিবর্তন করা যাবে না মর্মে হাইকোটের রুলিং রয়েছে। এছাড়াও শিক্ষাপ্রতিষ্ঠানের খেলার মাঠ রক্ষা ও সংরক্ষণের জন্য প্রধানমন্ত্রীর কঠোর নির্দেশনা রয়েছে। তবে বাস্তবে এ নির্দেশনা কেউ মানছে না।

ঈদ সামগ্রী প্রদান

নিজস্ব সংবাদদাতা, ভৈরব, ৪ জুলাই ॥ সোমবার দুপুরে ভৈরব চন্ডিবের হাজী আসমত আলী এতিম বালিকা শিশু পরিবারের ৮৪০ জন এতিম ও বিধবা মায়েদের ঈদের খাদ্যসামগ্রী ও পোশাক বিতরণ করা হয়।

হবিগঞ্জ

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ থেকে জানান, ঈদ-উল-ফিতরের দিনে সবার সঙ্গে ওরাও আনন্দ করবেÑ এমন ইচ্ছা থেকেই সোমবার হবিগঞ্জ শহরের হতদরিদ্র পথকলি শিশুদের মাঝে নতুন পোশাক বিতরণ করেছে আলোড়ন সাংস্কৃতিক গোষ্ঠী। শহরের এম সাইফুর রহমান টাউন হলের সম্মুখে আয়োজিত এই কর্মসূচী চলাকালে উপস্থিত থেকে এসব পোশাকসামগ্রী বিতরণ করেন যুক্তরাজ্য প্রবাসী বিশিষ্ট সমাজসেবক প্রকৌশলী এম এ মুমিন চৌধুরী বুলবুল ও জেলা অনলাইন প্রেসক্লাব সভাপতি রফিকুল হাসান চৌধুরী তুহিন।

ইক্ষুর জমি রক্ষার দাবি

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ৪ জুলাই ॥ গাইবান্ধার একমাত্র কৃষিভিত্তিক ভারিশিল্প কারখানা রংপুর চিনিকলের মালিকানাধীন ইক্ষুর জমি অবৈধ দখলদারদের হাত থেকে রক্ষার দাবিতে চিনিকলের শ্রমিক-কর্মচারীদের ব্যাপক বিক্ষোভ অব্যাহত আছে। সোমবার ১১টা থেকে বেলা ১২টা পর্যন্ত ঢাকা-রংপুর মহাসড়কের গোবিন্দগঞ্জে সহস্রাধিক শ্রমিক-কর্মচারী মানববন্ধন কর্মসূচী পালন করেন। এ সময় মিছিল-সেøাগানে উত্তাল হয়ে ওঠে গোবিন্দগঞ্জ শহর।

হেরোইন উদ্ধার

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ চাঁপাইনবাবগঞ্জের বকচর সীমান্ত এলাকা থেকে প্রায় ৪০ লাখ টাকা মূল্যের দুই কেজি হেরোইন উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। সোমবার ভোর সাড়ে ৬টার দিকে ভারতের ৩৪/৪-এস সীমান্ত পিলার সংলগ্ন বাংলাদেশের আনুমানিক ৬০০ গজ অভ্যন্তরে পদ্মা নদীর চর থেকে হেরোইনগুলো উদ্ধার করা হয়।

সিরাজগঞ্জে অগ্নিকা-

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ রবিবার রাতে সিরাজগঞ্জ শহর ও শাহজাদপুর দুটি অগ্নিকা-ের ঘটনায় বসতবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠান ভস্মীভূত হয়েছে। এতে প্রায় ৪০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্তরা।

শাহজাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মনিরুল ইসলাম জানান, রাত ১১টার দিকে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে চেয়ারম্যান ম্যানসন মার্কেটের ভাই ভাই বস্ত্রালয়ে আগুন লাগে। ধীরে ধীরে পার্শ্ববর্তী শান্ত বস্ত্রালয়েও আগুন ছড়িয়ে পড়ে।

জঙ্গীবাদের বিরুদ্ধে

রুখে দাঁড়াবার

আহ্বানে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট সিলেট জেলা শাখা, মহানগর শাখা, যুব মহাজোট ও ছাত্র মহাজোট জেলা শাখার উদ্যোগে সোমবার নগরীর কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। ঝিনাইদহের মঠের সেবায়েত শ্যামানন্দ দাসকে হত্য, ঢাকা গুলশানে পুলিশের এসি রবিউল, ওসি সালাউদ্দিন হত্যা ও সন্ত্রাসী কর্মকা-ের প্রতিবাদে এবং সারা দেশে সংখ্যালঘুদের বাড়িঘর, মঠ মন্দিরে হামলা ও জমি দখলের প্রতিবাদে এ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। জাতীয় হিন্দু মহাজোট সিলেট জেলা শাখার সহসাধারণ সম্পাদক রাজ কুমার দাসের পরিচালনা মানববন্ধনে সভাপতির বক্তব্যে জেলা সভাপতি এ্যাডভোকেট মিলন ভট্টাচার্য্য আইনশৃঙ্খলা বাহিনীর ভূমিকার প্রশংসা করেন। সভায় আরও বক্তব্য রাখেন জেলা শাখার সহসভাপতি শুভ্রাংশু দে অপু, দুলাল সরকার, সাধারণ সম্পাদক অতীন্দ্র দেব, যুগ্ম সাধারণ সম্পাদক বিকাশ রায় প্রমুখ।

রাজশাহী

স্টাফ রিপোর্টার রাজশাহী থেকে জানান, দেশে সন্ত্রাসের বিরুদ্ধে সোচ্চার ও জঙ্গীবাদ রুখে দেয়ার জন্য সকলের প্রতি আহ্বান জানিয়েছে রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) নেতৃবৃন্দ। রাজধানীর গুলশানে হলি আর্টিজান বেকারিতে জঙ্গী হামলার প্রতিবাদে সোমবার বেলা ১২টায় রাজশাহী মহানগরীর আলুপট্টি মোড়ে আরইউজে আয়োজিত মানববন্ধনে তারা এই আহ্বান জানায়। ঘণ্টাব্যাপী এই মানববন্ধনে সভাপতিত্ব করেন রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাজী শাহেদ।