মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৩ সেপ্টেম্বর ২০১৭, ৮ আশ্বিন ১৪২৪, শনিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

কক্সবাজারে দুই আওয়ামী লীগ নেতাকে গুলি করে হত্যা

প্রকাশিত : ৫ জুলাই ২০১৬

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ জেলার টেকনাফ ও মহেশখালীতে রবিবার রাতে দুর্বুত্তরা পৃথক ঘটনায় দুই আওয়ামী লীগ নেতাকে গুলি করে হত্যা করেছে।

নিহতদের একজন টেকনাফ উপজেলার সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ইউপি মেম্বার সিরাজুল ইসলাম এবং অপরজন মহেশখালী উপজেলার কুতুবজোম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান মেম্বার এবং স্থানীয়ভাবে ‘জলদস্যু প্রধান’ হিসেবে পরিচিত আব্দুল গফুর ওরফে নাগু ।

জানা গেছে, নিহত সিরাজুল ইসলামের বাড়িতে রবিবার রাত দেড়টায় দুর্বৃত্তরা ঢুকে তার ওপর অতর্কিতে গুলি চালায়।

পারিবারিক সূত্র জানায়, রাত দেড়টার দিকে মুখোশধারী কয়েকজন দুর্বৃত্ত বাড়িতে ঢুকে সিরাজ মেম্বারকে গুলি করে। এ সময় তার স্ত্রী ইয়াসমিন আক্তারও গুলিবিদ্ধ হন।

খবর পেয়ে টেকনাফ থানা পুলিশের একটি দল ঘটনাস্থল থেকে সিরাজ মেম্বারকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে টেকনাফ হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসকরা সিরাজ মেম্বারকে মৃত ঘোষণা করেন। এছাড়া, তার স্ত্রীকে প্রাথমিক চিকিৎসা দিয়ে কক্সবাজার জেলা সদর হাসপাতালে আনা হয়েছে। টেকনাফ থানার পুলিশ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, দুর্বৃত্তদের ধরতে অভিযান চালানো হচ্ছে।

এদিকে, দ্বীপ উপজেলা মহেশখালী সোনাদিয়ার আওয়ামী লীগ নেতা আব্দুল গফুর ওরফে নাগু মেম্বারকে গুলি ও কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। রবিবার রাত ১০টায় স্থানীয় পূর্বপাড়া মসজিদ থেকে তারাবির নামাজ শেষে বের হওয়ার পথে তাকে খুব কাছ থেকে প্রথমে গুলি ও পরে এলোপাতাড়ি কুপানো হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, রবিবার রাত ১০টার দিকে সোনাদিয়া পূর্বপাড়া মসজিদ থেকে তারাবিহর নামাজ পড়ে বের হন আব্দুল গফুর ওরফে নাগু মেম্বার। ওই সময় ৪/৫ জনের অস্ত্রধারী দুর্র্বৃত্ত তাকে লক্ষ্য করে খুব কাছ থেকে গুলি ছুড়ে। গুলিবিদ্ধ হয়ে তিনি মাটিতে লুটিয়ে পড়লে ধারালো দা দিয়ে তার মাথায় এলোপাতাড়ি কুপিয়ে পালিয়ে যায় দুর্বৃত্তরা।

স্থানীয় লোকজন রাত সাড়ে দশটায় আহত নাগু মেম্বারকে চিকিৎসার জন্য প্রথমে মহেশখালী গোরকঘাটা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে আনার পথে তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন। রাত সাড়ে ১১টার দিকে জেলা সদর হাসপাতালে নিয়ে আসা হলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

নিহত আব্দুল গফুর কুতুবজোম ইউনিয়নের ২ নং ওয়ার্ড (সোনাদিয়া) থেকে পরপর চারবার সদস্য নির্বাচিত হন।

প্রকাশিত : ৫ জুলাই ২০১৬

০৫/০৭/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



শীর্ষ সংবাদ: