১১ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

শাহজালালসহ সব স্থাপনা ও ঈদগাহে সর্বোচ্চ নিরাপত্তা


স্টাফ রিপোর্টার ॥ হযরত শাহজালাল বিমানবন্দরসহ দেশের সব গুরুত্বপূর্ণ স্থাপনায় সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। এছাড়া রাজধানীর প্রধান প্রধান ঈদের মাঠেও নেয়া হয়েছে একই ব্যবস্থা। ঈদের ছুটিতে নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে চিড়িয়াখানা, শিশুপার্ক, জাতীয় জাদুঘরসহ রাজধানীর বিভিন্ন সরকারী-বেসরকারী বিনোদন কেন্দ্রগুলোতেও। এসব স্থানে থাকবে কঠোর নজরদারি।

সিভিল এ্যাভিয়েশন সূত্র জানায়, গত দুই দিন ধরেই হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নেয়া হয়েছে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা। সোমবার বিমানমন্ত্রী রাশেদ খান মেনন শাহজালাল বিমানবন্দরে এ সংক্রান্ত জরুরী বৈঠক ডাকেন। বৈঠকে সিভিল এ্যাভিয়েশনের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এহসানুল গনি চৌধুরী, বিমানের ব্যবস্থাপনা পরিচালক ক্যাপ্টেন মুসাদ্দিক আহমেদসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এ সময় মন্ত্রীকে জানানো হয়, গুলশানের ঘটনার পর থেকেই বিমানবন্দরের সাধারণ দর্শনার্থীদের কনকর্স বন্ধ রাখা তল্লাশি জোরদার করা হয়েছে। কনকর্স হল বন্ধ রাখায় দর্শনার্থীদের সাময়িক অসুবিধার বিষয়টি বিবেচনায় রেখে যথাসম্ভব দ্রুত খোলে দেয়া হবে বলে জনকণ্ঠকে জানিয়েছেন সিভিল এ্যাভিয়েশন চেয়ারম্যান।

এদিকে নিরাপত্তা বিশ্লেষকরা বলছেন, কনকর্স হল বন্ধ রাখায় দর্শনার্থীরা ক্যানপির বাইরে ছড়িয়ে থাকায় নিরাপত্তা ব্যবস্থা আরও হুমকির মুখে পড়ে। হয় তাদের কড়া তল্লাশি করে ভেতরে ঢুকতে দেয়া উচিত, আর না হয় তাদের গোলচক্করের বাইরে রাখা উচিত। দুয়ের মাঝামাঝি রাখাটাই নিরাপত্তা হুমকি।

সম্পর্কিত:
পাতা থেকে: