২৩ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

রাষ্ট্রপতি দেশে ফিরেছেন


রাষ্ট্রপতি দেশে ফিরেছেন

অনলাইন ডেস্ক ॥ রাষ্ট্রপতি আবদুল হামিদ ভুটানে ৪ দিনের রাষ্ট্রীয় সফর শেষে আজ দেশে ফিরেছেন। রাষ্ট্রপতি ও তাঁর সহধর্মিনী রাশিদা খানম এবং সফর সঙ্গীদের বহনকারী দ্রুক এয়ারের একটি ফ্লাইট আজ বিকেল ৩টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করে।

রাষ্ট্রপতি ভুটানের রাজা জিগমে খেসার ন্যামঘায়েল’এর আমন্ত্রণে ১ জুলাই ভুটানে যান। কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন, কূটনৈতিক কোরের ডীন, মন্ত্রী পরিষদ সচিব, তিন বাহিনীর প্রধানগণ, মুখ্য সচিব, পুলিশের মহাপরিদর্শক, ভুটানের চার্জ দ্য এ্যাফেয়ার্স বিমানবন্দরে রাষ্ট্রপতিকে স্বাগত জানান। এর আগে রাষ্ট্রপতি ২টায় (ভুটানের স্থানীয় সময়) ঢাকার উদ্দেশ্যে ভুটান ত্যাগ করেন। ভুটানের প্রধানমন্ত্রী শেরিং টোবগে এবং ভুটানে বাংলাদেশের রাষ্ট্রদূত যিশনু রায় চৌধুরী পেরো আন্তর্জাতিক বিমান বন্দরে বাংলাদেশের রাষ্ট্রপতিকে বিদায় জানান।

সফরকালে রাষ্ট্রপতি ভুটানের রাজা এবং বর্তমান রাজার পিতা সাবেক রাজা জিগমে সিংগে ওয়াংচুকের সঙ্গে বৈঠক করেন। ভুটানের প্রধানমন্ত্রী, ভুটান জাতীয় পরিষদের স্পিকার লিওনপো জিগমে জ্যাংপো ও জাতীয় পরিষদের চেয়ারম্যান সোনাম কিংগা পৃথক পৃথকভাবে রাষ্ট্রপতির সঙ্গে বৈঠক করেন। রাষ্ট্রপতি ভুটানের পার্লামেন্টের যৌথ অধিবেশনে ভাষণ দেন।

বাংলাদেশের রাষ্ট্রপতির সম্মানে ভুটানের রাজা ও প্রধানমন্ত্রী পৃথক পৃথক ডিনারের আয়োজন করেন। রাষ্ট্রপতি ভুটানের সাংস্কৃতিক ও ঐতিহাসিকভাবে গুরুত্বপূর্ণ বিভিন্ন স্থান পরিদর্শন করেন। সূত্র: বাসস

সম্পর্কিত:
পাতা থেকে: