১৬ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

উত্তরবঙ্গ রুটে বিআরটিসি বাস সংযোজন করা হচ্ছে: সেতুমন্ত্রী


স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঈদে ঘরমুখো মানুষের দুর্ভোগ লাঘবে ও যানজট পরিস্থিতি মনিটরিং করছেন, ফোন করে তিনি খোঁজ খবর নিচ্ছেন। গাজীপুরের চন্দ্রা থেকে উত্তরবঙ্গের দিকে ১০/১৫টি বিআরটিসি বাস সংযোজন করা হচ্ছে। এব্যাপারে ব্যাবস্থা গ্রহনের জন্য ইতোমধ্যে বিআরটিসি চেয়ারম্যান নিদের্শ দেয়া হয়েছে। যাত্রীদের জন্য মোবাইল টয়লেটেরও ব্যবস্থা রাখা হয়েছে। হয়রানি মুক্ত, নিরাপদ ও স্বস্তিদায়ক একটি ভ্রমণ নিশ্চিত করার জন্য আমাদের চেষ্টা অব্যাহত রয়েছে।

মন্ত্রী সোমবার দুপুরে গাজীপুরের যানজট প্রবণ এলাকা চন্দ্রা ত্রিমোড় এলাকায় যানজট পরিস্থিতি পরিদর্শনে এসে সাংবাদিকদের এসব কথা বলেন।

যাত্রীর তুলনায় যানবাহন সংকটের কথা স্বীকার করে মন্ত্রী বলেন, ঈদ উপলক্ষে ঘরমুখো জন¯্রােতের তুলনায় গাড়ির সংখ্যা কম। এজন্য বিআরটিসি’র চেয়ারম্যানকে নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া অন্য কোন ঘাটতি থাকলে আমাকে জানাবেন। গাজীপুরেই যেহেতু বিআরটিসি’র ডিপো আছে, কাজেই কোন ধরনের সমস্যা হবে না।

তিনি আরো বলেন, এবারের ঈদে ঘরমুখো মানুষের যাত্রা স্বস্তিদায়ক করতে এবারই প্রথম এক হাজার রোভার স্কাউট ১৬টি পয়েন্টে সড়ক স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করছে। তাদের কারণে যাত্রীরা এবার যানজটে আটকা পড়ে আর অসহায়বোধ করবে না।

এসময় মন্ত্রীর সঙ্গে সড়ক ও জনপথের ঢাকা বিভাগীয় তত্ত্বাবধায়ক প্রকৌশলী সবুজ উদ্দিন খান, গাজীপুরের পুলিশ সুপার হারুন অর রশীদসহ সড়ক ও জনপথের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সম্পর্কিত:
পাতা থেকে: