মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৪ সেপ্টেম্বর ২০১৭, ৯ আশ্বিন ১৪২৪, রবিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

ঠাকুরগাঁওয়ে টানা বৃষ্টিতে বাফার গোডাউনে খোলা আকাশের নিচে ৫০ হাজার ইউরিয়ার বস্তা ক্ষতিগ্রস্থ

প্রকাশিত : ৪ জুলাই ২০১৬, ০৪:৪০ পি. এম.
ঠাকুরগাঁওয়ে টানা বৃষ্টিতে বাফার গোডাউনে খোলা আকাশের নিচে ৫০ হাজার ইউরিয়ার বস্তা ক্ষতিগ্রস্থ

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও ॥ ঠাকুরগাঁওয়ে শনিবার রাত থেকে থেমে বৃষ্টি শুরু হয়ে সোমবার সকাল ১১ টা পর্যন্ত চলে। এ দীর্ঘ সময় বৃষ্টি হওয়াতে ঠাকুরগাঁও বাফার গুদামে খোলা আকাশের নীচে রক্ষিত ইউরিয়া সারের প্রায় ৫০ হাজার বস্তা গলে পানির সাথে ভেসে গেছে।

ঠাকুরগাঁও ও পঞ্চগড় জেলার কৃষকের চাহিদা পুরণে ঠাকুরগাঁও জেলা সদরের শিবগঞ্জ বাফার গোডাউনে বাংলাদেশ ক্যামিকেল ইন্ডাষ্ট্রিজ কর্পোরেশন (বিসিআইসি) এর সরবরাহকৃত সার রাখা হয়। কিন্তু গোডাউনের ধারণ ক্ষমতা অনুযায়ী অতিরিক্ত সার রাখতে হয় খোলা আকাশের নিচে।

গোডাউনের বাইরে রাখা হয় প্রায় ৭ হাজার মেঃ টঃ সার। সারের বস্তা গুলো পাচঁ (৫) টি খামালে বিভক্ত করে রাখা হয়েছে। তৃতীয় খামালটির দুই কর্ণায় প্লাসটিকের কার্পেট সরে গিয়ে সারা রাত সেই স্থানে পানি ঢুকে যার ফলে খামালের নিচের অংশে বালু সরে যায়। এতে করে ইউরিয়া সারের প্রায় ৫০ হাজার বস্তা পানির সাথে গলে যায়।

গোডাউনের ধারণ ক্ষমতা ১৫ হাজার মেঃ টঃ। আর সার মজুত রয়েছে প্রায় ২২ হাজার মেঃ টঃ। এর মধ্যে বাইরে রাখা হয় প্রায় ৭ হাজার মেঃ টঃ সার।

বাফার ঠাকুরগাঁও শিবগঞ্জ শাখার সহকারি ব্যবস্থাপক গোলাম মোস্তফা শিকদার জানান, বৃষ্টি শেষ হওয়ার পর আমরা দেখতে পাই তৃতীয় খামালটিতে পানি প্রবেশ করেছে। পরে আমরা অতিরিক্ত শ্রমিক দিয়ে পানি খুব দ্রুত নিষ্কাশন করি এবং পর্যায় ক্রমে খামালটি পূর্বের অবস্থায় আনার জন্য কাজ চলছে। তিনি বলেন, প্রায় তিন (৩) লক্ষ টাকার সার ক্ষতিগ্রস্থ হয়েছে।

প্রকাশিত : ৪ জুলাই ২০১৬, ০৪:৪০ পি. এম.

০৪/০৭/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: