১৯ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

রওশনের সঙ্গে ডেনমার্কে রাষ্ট্রদূতের সাক্ষাত


স্টাফ রিপোর্টার ॥ শিক্ষা, বিজ্ঞান ও প্রযুক্তিক্ষেত্রে বাংলাদেশে বিনিয়োগ বৃদ্ধিতে ডেনমার্কের সহযোগিতার আহ্বান জানিয়েছেন জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ এমপি। সোমবার গুলশানস্থ বিরোধীদলীয় নেতার বাসভবনে ডেনমার্কের রাষ্ট্রদূত হানে ফুগাল এসকেয়ার-এর সাথে বিদায়ী সাক্ষাৎ কালে তিনি এ কথা বলেন।

গুলশান ট্রাজেডীতে নিহতদের প্রতি শোক ও পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বাংলাদেশের প্রতি আস্থা রাখার জন্য ডেনমার্কসহ সকল বিদেশী বন্ধুরাষ্ট্রের প্রতি অনুরোধ জানান বিরোধীলদীয় নেতা।

বিদায়ী রাষ্ট্রদূত গুলশান ট্রাজেডীতে নিহতদের প্রতি শোক প্রকাশ করেন এবং তাঁর গত ৩ (তিন) বছরের দায়িত্ব কালীন সময়ে বাংলাদেশের মানুষের পরিশ্রমী মনোভাব ও দ্রুত উন্নয়ন প্রচেষ্টার প্রশংসা করেন।

বিরোধীদলীয় নেতার সাথে তাঁর পূর্ব সাক্ষাতের কথা স্মরণ করে সার্বিক সহযোগিতার জন্য তাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। সংসদীয় গণতন্ত্র, মানবাধিকার ও আইনের শাসন প্রতিষ্ঠায় বিরোধীদলের ভূমিকার প্রশংসা করেন ফুগাল এসকেয়ার। বিদায়ী রাষ্ট্রদূত হানে ফুগাল এসকেয়ারকে বাংলাদেশে কর্মকালীন তাঁর আন্তরিকতা ও এদেশের প্রতি ভালোবাসার জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান রওশন এরশাদ। বাংলাদেশে গণতন্ত্রের প্রাতিষ্ঠানিকীকরণ এবং এদেশের চলমান উন্নয়ন প্রচেষ্টায় ডেনমার্কের সহযোগিতা আগামী দিনগুলোতে আরও বৃদ্ধি পাবে বলে তিনি আশা প্রকাশ করেন। গুলশান ট্রাজেডিতে সন্ত্রাসবাদের নিন্দা জানিয়ে যৌথ বাহিনীর অপারেশনের প্রশংসা করেন। দুভার্গ্যজনক এ ঘটনায় নিহত বিদেশী নাগরিকসহ পুলিশবাহিনীর কর্মকর্তা ও বাংলাদেশী নাগরিকদের আত্মার শান্তি কামনা করে আহতদের সুচিকিৎসা নিশ্চিত করতে সরকারের প্রতি আহ্বান জানান বিরোধীদলীয় নেতা।

সাক্ষাৎকালে ফখরুল ইমাম এমপি, নূর-ই-হাসনা লিলি চৌধুরী এমপি, প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: