২২ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৫ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

ঈদে বাড়ি ফেরার অনিশ্চয়তায় ৫টি পোশাক কারখানার শ্রমিকরা


নিজস্ব সংবাদদাতা, সাভার ॥ বকেয়া বেতন-ভাতা ও ঈদ বোনাসের দাবিতে সাভারে ৫টি পোশাক কারখানার ভিতরে অবস্থান নিয়েছে শ্রমিকরা। বেতন ও ঈদ বোনাস না পাওয়ায় ওই ৫টি পোশাক কারখানার শ্রমিকদের ঈদে বাড়ি ফেরা চরম অনিশ্চিয়তার মধ্যে পড়েছে।

এ ৫টি পোশাক কারখানা হলো- সাভারের উলাইল এলাকার ‘প্রতিক এ্যাপারেলস’, রাজাশন এলাকার ‘মারহাবা টেক্সটাইল’, ছায়াবিথী এলাকার ‘পিয়াসা গার্মেন্টস’, কলমা-জিনজিরা এলাকায় ‘সিপিএম’ এবং ঢাকা-আরিচা মহাসড়ক সংলগ্ন ডগরমমোড়া এলাকার ‘জালাল আহমেদ নীট কম্পোজিট লিমিটেড’।

জানা গেছে, ওই ৫টি পোশাক কারখানার শ্রমিকরা বকেয়া কয়েক মাসের বেতন ও ঈদ বোনাস প্রদানের দাবিতে সোমবার সকালে কারখানায় প্রবেশ করে কাজে যোগ না দিয়ে বিক্ষোভ মিছিল করে এবং কারখানার ভিতরেই অবস্থান ধর্মঘট পালন শুরু করে। বকেয়া বেতন ও ঈদ বোনাস না পাওয়ায় ওই ৫টি পোশাক কারখানার কয়েক হাজার শ্রমিকদের গ্রামের বাড়িতে গিয়ে পরিবারের সাথে ঈদ করাটা অনিশ্চিয়তার মধ্যে পড়েছে।

এদিকে, ডগরমোড়া এলাকায় ‘জালাল আহমেদ নীট কম্পোজিট’ কারখানার মালিক হারুন মিয়া পলাতক রয়েছেন। বিভিন্ন স্থানেও খোঁজাখুজি করেও পুলিশ তার সন্ধান পায়নি।

এ ব্যাপারে আশুলিয়া শিল্প পুলিশ-১ এর পরিচালক মোস্তাফিজুর রহমান বলেন, শ্রমিকদের বকেয়া বেতন ও ঈদ বোনাস প্রদানের ব্যাপারে তারা মালিক পক্ষের সাথে যোগাযোগ করার চেষ্টা করছেন।

সম্পর্কিত:
পাতা থেকে: