২১ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৭ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

যেভাবে প্রাণে বাঁচলেন এক ইতালীয়


যেভাবে প্রাণে বাঁচলেন এক ইতালীয়

অনলাইন ডেস্ক ॥ রাজধানীর গুলশানের স্প্যানিশ রেস্তোরাঁ হলি আর্টিজান বেকারিতে অস্ত্রধারীদের হাত থেকে বেঁচে যাওয়া দুইজন ইতালীয় মধ্যে একজন জ্যাকোপো বিওনি।

ইতালির স্কাই টিজি২৪ টিভিকে ফোনে দেওয়া এক সাক্ষাৎকারে জানিয়েছেন কিভাবে প্রাণে বেঁচে গেলেন তিনি।

জানান, ওই রেস্তোরাঁয় পাচক হিসেবে কাজ করতেন তিনি। অন্যদিনের মত শুক্রবারও যথারীতি কাজ করছিলেন হঠাৎ গুলির শব্দ পেয়ে আঁতকে উঠেন তিনি। চারদিকে তাকান। যখন দেখলেন, একটি টেবিলে ইতালীয়দের দিকে বন্দুক তাক করে রয়েছে কয়েক যুবক অমনি দৌঁড়ে রেস্তোরাঁর ছাদ উঠেন এবং সেখান থেকে পাশের বাসায় লাফিয়ে পড়ে প্রাণে বাঁচেন।

তিনি জানান, ওই বাসায় লোকজন আকস্মিক তাকে দেখে প্রথমে কিছুটা বিস্মিত হলেও তাকে আশ্রয় দেন এবং লুকিয়ে রাখেন। অভিযান শেষ হওয়া পর্যন্ত সেই বাসায় থাকেন তিনি। শনিবার সকালে পুলিশ তার সঙ্গে কথা বলতে আসে এবং বিকেলে ওই বাসা ত্যাগ করেন তিনি।

বলেন, 'পুলিশের সঙ্গে কথা বলার পরপরই সঙ্গে থাকা দুটি জিনিস ও পাসপোর্ট নিয়ে সোজা বিমানবন্দরে চলে যাই। সেখানে গিয়ে ব্যাংককগামী একটি বিমানে উঠি।'

আবেগআপ্লুত বিওনি বলেন, 'দেশে ফেরার জন্য এক মুহূর্ত অপেক্ষা করতে চাই না।'

ঢাকার কোন খবর পেয়েছেন কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, 'সামাজিক যোগাযোগ মাধ্যম কিংবা অন্য কোন মাধ্যমে গুলশানের ঘটনার কোন ছবি দেখতে চাই না। বরং ঢাকার সুখকর স্মৃতি নিয়ে বাড়ি ফিরতে চাই।'

গত শুক্রবার রাতে গুলশান ২ নম্বরের হলি আর্টিজান বেকারিতে হামলা চালায় একদল অস্ত্রধারীরা। পরে শনিবার সকালে কমান্ডো অভিযান চালিয়ে ওই রেস্তোরাঁর নিয়ন্ত্রণ নেয় যৌথবাহিনী। এ সময় তারা ২৬ জনের মরদেহ ও ১৩ জনকে জীবিত উদ্ধার করে।

এর আগে রাতে রেস্তোরাঁয় হামলার পরপরই সেখানে আটকেপড়াদের উদ্ধারে গিয়ে গোয়েন্দা পুলিশের (ডিবি) সহকারী কমিশনার রবিউল ইসলাম ও বনানী থানার ওসি সালাউদ্দীন হামলাকারীদের বোমার স্প্লিন্টারে নিহত হন।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: