২৫ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

আইসল্যান্ডদের মাটিতে নামাল ফ্রান্স


আইসল্যান্ডদের মাটিতে নামাল ফ্রান্স

অনলাইন ডেস্ক ॥ অবশেষে থেমে গেল আইসল্যান্ডের স্বপ্ন-যাত্রা। রোববার উয়েফা ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের কোয়ার্টার ফাইনালে স্বাগতিক ফ্রান্সের কাছে ৫-২ গোলের বড় ব্যবধানে হারে তারা। আইসল্যান্ডকে থামিয়ে টুর্ণামেন্টের সেমিফাইনালে জায়গা করে নিল দিদিয়ের দেশমের দল। ফাইনালে উঠার লড়াইয়ে বৃহস্পতিবার তারা জার্মানির মুখোমুখি হবে।

এবারের ইউরোর শুরু থেকেই দুর্দান্ত খেলে আইসল্যান্ড। তবে বড় চমকটা উপহার দেয় তার শেষ ষোলতে। যেখানে শক্তিশালী ইংল্যান্ডকে বিদায় করে টুর্ণামেন্টের কোয়ার্টার ফাইনালে জায়গা করে নেয় আইসল্যান্ড।

তবে শেষ আটের লড়াইয়ে ফ্রান্সের বিপক্ষে যেন পাত্তাই পায়নি আইসল্যান্ড। ম্যাচের প্রথম ২০ মিনিটেই দুই গোল খেয়ে বসে তারা। ম্যাচ শুরুর ১২ মিনিটে গোল উৎসবের শুরু করে দেন অলিভিয়ের জিরাউড। ১৯ মিনিটেই ব্যবধান দ্বিগুন করেন পল পোগবা। বিরতিতে যাওয়ার আগে স্বাগতিকদের ফলাফলটাকে ৪-০ বানিয়ে দেন দিমিত্রি পায়েত এবং অ্যান্তনি গ্রিয়েজম্যান। ৪২ মিনিটে পায়েত দলের তৃতীয় আর ৪৫ মিনিটে গ্রিয়েজম্যান করেন চতুর্থ গোলটি।

দ্বিতীয়ার্ধে অবশ্য ম্যাচে ফেরার চেষ্টা করে আইসল্যান্ড। ৫৬ মিনিটে সিগথরসন তাদেরকে প্রথমবারের মতো উচ্ছ্বাসে ভাসার সুযোগ করে দেন। তবে ৫৯ মিনিটে জিরাউড গোল করে জবাবটা খুব দ্রুতই দিয়ে দেয় স্বাগতিকরা। এরপর ম্যাচের ৮৪ মিনিটে বিজারনাসোন গোল করলেও হার আইসল্যান্ডের পরাজয় এড়াতে যথেষ্ট ছিল না। এর ফলে বড় জয় নিয়েই শেষ চারে জায়গা করে নেয় দিদিয়ের দেশমের শিষ্যরা।