২৪ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

রাষ্ট্রপতির সঙ্গে বৈঠক ঢাকায় সন্ত্রাসী হামলায় ভুটানের সাবেক রাজার শোক


ভুটানের সাবেক রাজা জিগমে সিংগে ওয়াংচুক ঢাকায় শুক্রবার একটি রেস্তরাঁয় সন্ত্রাসী হামলায় হতাহতের ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন। ভুটানের বর্তমান রাজা জিগমে খেসার নামগিয়েল ওয়াংচুকের পিতা সাবেক রাজা জিগমে সিংগে ওয়াংচুক রবিবার ওই দেশ সফররত রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদের সঙ্গে এক বৈঠকে এ শোক প্রকাশ করেন। র‌্যাবেন হাউসে সাবেক রাজার সঙ্গে রাষ্ট্রপতির এ বৈঠক হয়। খবর বাসস’র।

সাবেক রাজা জিম্মি সঙ্কট নিরসনে বাংলাদেশ সরকারের দ্রুত ও কার্যকর পদক্ষেপের প্রশংসা করেন। বৈঠকে রাষ্ট্রপতি বাংলাদেশের মুক্তিযুদ্ধে ভুটানের সহায়তা ও সহযোগিতার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, বাংলাদেশীদের হৃদয়ে ভুটানের জন্য বিশেষ স্থান রয়েছে। কারণ, ১৯৭১ সালে ভুটানই প্রথম বাংলাদেশকে স্বীকৃতি দেয়।

জাতীয় সংসদে বিবিআইএন এমভিএ বিল পাসের জন্য ভুটানের সাবেক রাজাকে ধন্যবাদ জানিয়ে রাষ্ট্রপতি বলেন, এই পদক্ষেপ আঞ্চলিক সহযোগিতাকে গতিশীল করতে সহায়তা করবে।

বাংলাদেশের রাষ্ট্রপতি ও ভুটানের সাবেক রাজা উভয়ে দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদারের লক্ষ্যে উভয় দেশের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণের ওপর গুরুত্বারোপ করেন।

আবদুল হামিদ বাংলাদেশে ভুটানের রফতানি সহজতর করতে সম্ভাব্য সব ধরনের সহায়তার আশ্বাস দিয়ে আশা প্রকাশ করেন যে, থিম্পুও বাংলাদেশের তৈরি পোশাক, সিরামিক, ওষুধ, পাট, চামড়াজাত পণ্য ও সবজির মতো পণ্য ভুটানে বাজারজাতের পদক্ষেপ নেবে।

সম্পর্কিত:
পাতা থেকে: