২০ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ঈদ বিনোদনের সঙ্গী চার ঢাকাই ছবি


মনোয়ার হোসেন ॥ ঈদ বিনোদনের উতলা হাওয়ায় এখন সরগরম ঢাকাই ফিল্ম ইন্ডাস্ট্রি। দেশীয় চলচ্চিত্র শিল্পের ম্রিয়মাণ ভাবটি ছাপিয়ে দেখা দিয়েছে আনন্দময় আলোকরশ্মি। ঈদে মুক্তির প্রতীক্ষায় থাকা ছবিগুলোর প্রযোজক, পরিচালক ও কুশলীবদের মাঝে বইছে স্বস্তির হাওয়া। প্রতিটি ছবির বিনিয়োগ উঠে আসার পাশাপাশি মুখ দেখবে মুনাফারÑ এমনটাই প্রত্যাশা করছেন চলচ্চিত্র সংশ্লিষ্টরা। এ বছরের ঈদ উৎসবে মুক্তি পাচ্ছে চারটি চলচ্চিত্র। ছবিগুলো হলো- শিকারী, বাদশা, সম্রাট ও রানা পাগলা দি মেন্টাল। রবিবার কাকরাইলের সিনে পাড়াসহ ঈদে মুক্তিপ্রাপ্ত চার ছবির প্রযোজনা প্রতিষ্ঠানগুলোয় ছিল দারুণ ব্যস্ততা। বুকিং এজেন্টরা ব্যস্ত ছবির বুকিং নিয়ে। প্রেক্ষাগৃহের প্রদর্শক কিংবা তাদের কর্মীরা নিজ নিজ সিনেমা হলে দর্শক টানতে ছবির পোস্টার সংগ্রহ করছেন। সব মিলিয়ে ঈদের ছবিকে ঘিরে চোখে পড়ে বহুমুখী কর্মচাঞ্চল্য।

ঈদের ছবি নিয়ে কথা হয় চলচ্চিত্র প্রদর্শক সমিতির সাধারণ সম্পাদক মিয়া আলাউদ্দীনের সঙ্গে। এ প্রসঙ্গে তিনি বলেন, সব সময়ই ঈদ বিনোদনের অন্যতম অনুষঙ্গ হচ্ছে সিনেমা দেখা। এছাড়া বাণিজ্যিক বিবেচনায় ঈদের কয়েকটি দিন শুধু চলচ্চিত্রের মাধ্যমেই ব্যবসায়িক কার্যক্রম পরিচালিত হয়। সেই সুবাদে এবারের ঈদ উৎসবে মুক্তি পাচ্ছে চারটি ছবি সম্রাট, বাদশা, শিকারী ও রানা পাগলা দি মেন্টাল। চারটি ছবির মধ্যেই রয়েছে বিনোদনের খোরাক। তাই আশা করছি দর্শকরা প্রেক্ষাগৃহে যাবে এবং প্রতিটি ছবিই লগ্নিকৃত অর্থ উঠিয়ে মুনাফার মুখ দেখবে।

সারা বছরের মতো ঈদের ছবিতেও আপন আধিপত্য বজায় রাখেন শাকিব খান। এবারও তার ব্যতিক্রম ঘটেনি। চার ছবির তিনটিতেই দাপিয়ে বেড়াবেন তুমুল জনপ্রিয় এই নায়ক। বাদশা, শিকারী ও রানা দি মেন্টাল এই তিন ছবিতে দেখা যাবে ঢালিউডের এই কিং খানকে। শিকারী ছবিতে কিলিং মিশনের প্রধান, সম্রাট ছবিতে গডফাদার ও মেন্টাল ছবিতে প্রেমিক হিসেবে পর্দায় হাজির হবেন শাকিব। তার সঙ্গে এসব ছবিতে নায়িকার ভূমিকার থাকবেন অপু বিশ্বাস, তিশা ও টালিউডের নায়িকা শ্রাবন্তী দত্ত। এদিকে সম্রাট ছবির মাধ্যমে শাকিবের একচেটিয়া আধিপত্যে চ্যালেঞ্জ জানাবেন কলকাতার জনপ্রিয় নায়ক জিৎ। এই ছবিতে জিতের সঙ্গে জুটি বেঁধেছেন হালের উঠতি নায়িকা নুসরাত ফারিয়া।

চার ছবির মধ্যে আলোচনায় কিছুটা হলেও এগিয়ে আছে বাংলাদেশে জাজ মাল্টিমিডিয়া ও ভারতের এসকে মুভিজের বড় বাজেটের দুই যৌথ প্রযোজনার ছবি বাদশা ও শিকারী। বাদশা ছবির পরিচালনায় রয়েছেন কলকাতার বাবা যাদব। অন্যদিকে যৌথভাবে শিকারী চলচ্চিত্রের পরিচালনা করেন জাকির হোসেন সীমান্ত ও ভারতের জয়দেব মুখার্জী।

রবিবার কথা হয় জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আবদুল আজিজের সঙ্গে। তিনি জনকণ্ঠকে বলেন, আমাদের প্রযোজিত দুইটি ছবিই ভাল ব্যবসা করবে বলে আশা করছি। কারণ, এই দুই ছবিতে রয়েছে দুই বাংলার দুই সুপারস্টার শাকিব খান ও জিৎ। রবিবার পর্যন্ত এই দুটি ছবি রাজধানীসহ সারাদেশের ১৫০টি সিনেমা হলে প্রদর্শনের জন্য বুকিং হয়েছে।

মুহাম্মদ মুস্তাফা কামাল রাজ পরিচালিত চলচ্চিত্র সম্রাট। শাকিবের সঙ্গে এ ছবিতে অভিনয় করেছেন অপু বিশ্বাস ও কলকাতার ইন্দ্রনীল। ছবিটির প্রযোজক জাহিদ হাসান অভি। টাইগার মিডিয়ার ব্যানারে আসা ছবিটির প্রযোজনা প্রতিষ্ঠান সূত্র জানায়, সারাদেশের ৯০টি প্রেক্ষাগৃহে প্রদর্শিত হবে সম্রাট। এর মধ্যে রাজধানীর দর্শকরা ছবিটি দেখতে পাবেন অভিসার, এশিয়া, স্টার সিনেপ্লেক্স, যমুনা ব্লকবাস্টার সিনেমাস ও আজাদ সিনেমা হলে।

শামীম আহমেদ রনি পরিচালিত রানা পাগলা দি মেন্টাল ছবিতে শাকিবের সঙ্গে জুটি বেঁধেছেন তিশা। এছাড়াও বিভিন্ন চরিত্রে অভিনয় আঁচল ও পড়শী। ছবিটির প্রযোজক পারভেজ চৌধুরী জনকণ্ঠকে জানান, এখনও পর্যন্ত ছবির বুকিং চলছে। ঈদে ঠিক কতগুলো প্রেক্ষাগৃহে ছবিটি প্রদর্শিত হবে তা সোমবারের আগে পর্যন্ত নির্দিষ্ট করে বলা যাবে না।

সম্পর্কিত:
পাতা থেকে: