১৫ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৬ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

বিচারপতি খায়রুল হককে আইন কমিশনের চেয়ারম্যান পুনঃনিয়োগ


স্টাফ রিপোর্টার ॥ সাবেক প্রধান বিচারপতি এবিএম খায়রুল হককে আইন কমিশনের চেয়ারম্যান হিসেবে পুনঃনিয়োগ দিয়েছে সরকার। সাবেক এ প্রধান বিচারপতি আগামী তিন বছর এ সংস্থায় দায়িত্ব পালন করবেন। এর আগে ২০১৩ সালের ২৩ জুন সরকার তিন বছরের জন্য সাবেক এ প্রধান বিচারপতিকে আইন কমিশনের সপ্তম চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেয়। তার পরদিন দায়িত্বভার গ্রহণ করেন তিনি। কমিশনের সদস্য অধ্যাপক এম শাহ আলম জনকণ্ঠকে বলেন, আইন মন্ত্রণালয় থেকে চেয়ারম্যানের পুনঃনিয়োগ সংক্রান্ত চিঠি কমিশনে এসে পৌঁছেছে। বিচারপতি এবিএম খায়রুল হককে তিন বছরের জন্য পুনঃনিয়োগ দেয়া হয়েছে। আগামী ২৩ জুলাই তার মেয়াদ শেষ হওয়ার কথা ছিল। আইন কমিশনের চেয়ারম্যান হিসেবে আগের মতোই প্রধান বিচারপতির সমান বেতন, ভাতা ও অন্যান্য সুবিধা পাবেন খায়রুল হক। গুরুত্বপূর্ণ এ সংস্থায় এর আগে দায়িত্ব পালনকারীদের প্রায় সবাই অবসরপ্রাপ্ত প্রধান বিচারপতি ছিলেন।

সহজাত শিল্পীসত্তা!

হকার মোহাম্মদ বাবুল মিয়ার পরিবার নিয়ে বসবাস মগবাজার ওয়ারলেস গেট রেল বস্তিতে। এখানে পাঁচ বছর বয়সে রেলে কাটা পড়ে দু’হাত ও এক পা হারায় পুত্র মোহাম্মদ রাসেল মিয়া (১৫)। চার বোন, তিন ভাই ও বাবা-মায়ের সংসারে সে এখন বোঝা। কিছু করার ইচ্ছা থাকলেও পারে না। শুনতে হয় বাবা-মায়ের গালমন্দ। কিন্তু তাই বলে তার সহজাত শিল্পীসত্তা মরে যায়নি। সারাদিন সময় কাটায় ঘুরে বেড়িয়ে ও বস্তির সামনে ছবি আঁকাআঁকি করে। দু’হাত এক পা না থাকলেও সে আঁকাআঁকিতে দক্ষ। ছবিটি তোলেন দৈনিক জনকণ্ঠের নিজস্ব আলোকচিত্রী।

জনপ্রিয় হচ্ছে কারাতে

মার্শাল আর্ট বিশ্বব্যাপী আত্মরক্ষার একটি জনপ্রিয় মাধ্যম। বাংলাদেশেও এটি সমান জনপ্রিয়। আবাল-বৃদ্ধ-বনিতা সবার কাছে কারাতের মতো মার্শাল আর্ট এখন শুধু আত্মরক্ষার কৌশলমাত্র নয়, একটি দৃষ্টিনন্দন ব্যায়ামও বটে। ছোটবেলা থেকেই এখন অনেকে কারাতে শিখতে শুরু করেন। রাজধানীর বিয়াম গলিতে শিশুরাও কারাতে শিখতে আসছে। ছবিটি তুলেছেন জনকণ্ঠের নিজস্ব আলোকচিত্রী।