২৩ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

বকেয়া বেতনের দাবিতে পোশাক শ্রমিকদের বিক্ষোভ


নিজস্ব সংবাদদাতা, সাভার, ৩ জুলাই ॥ বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে রফতানিমুখী একটি তৈরি পোশাক কারখানার শ্রমিকরা।

রবিবার সকালে পৌর এলাকার উলাইলের কর্ণপাড়া মহল্লায় ‘প্রতীক এ্যাপারেলস’ নামক পোশাক কারখানায় এ শ্রমিক বিক্ষোভের ঘটনা ঘটে। মালিকপক্ষের হামলায় এ সময় ১০ জন শ্রমিক আহত হন।

জানা গেছে, ৬ মাস যাবত কারখানা কর্তৃপক্ষ বকেয়া বেতন প্রদান করা নিয়ে টালবাহানা করে আসছিল। এর মধ্যে কয়েকবার বেতন পরিশোধের কথা থাকলেও তা না করে উল্টো শ্রমিকদের বিভিন্নভাবে হয়রানি করে আসছিল। রবিবার বেতন পরিশোধের কথা বলে শ্রমিকদের কারখানায় আসার কথা বললেও সকালে কোনকিছু না বলে প্রতিষ্ঠানটির মালিক কারখানা থেকে নিরাপত্তা প্রহরীদের সহায়তায় দ্রুত বের হয়ে যায়। পরে বেলা তিনটার দিকে কর্তৃপক্ষ সোমবার বেতন প্রদানের প্রতিশ্রুতি দিলে শ্রমিকরা বাসায় ফিরে যায়।

প্রতিষ্ঠানটির শ্রমিকরা বলেন, কারখানা মালিকের ভাই সন্ত্রাসী নিয়ে তাদের ওপর হামলা চালিয়েছে। এমনকি তাদের গাড়িচাপা দিয়ে হত্যার চেষ্টা করা হয়। দাবি আদায়ের লক্ষ্যে তারা কারখানার সামনে অবস্থান নিয়েছেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত এ কর্মসূচী অব্যাহত থাকবে। তবে কর্তৃপক্ষের বেলা তিনটার দিকে সোমবার বেতন প্রদানের প্রতিশ্রুতির প্রেক্ষিতে শ্রমিকরা বাসায় ফিরে যান।