মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
১৯ সেপ্টেম্বর ২০১৭, ৪ আশ্বিন ১৪২৪, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

তরুণীদের ভিড় পার্লারে

প্রকাশিত : ৪ জুলাই ২০১৬

মাকসুদ আহমদ, চট্টগ্রাম অফিস ॥ রূপসীর রূপ প্রকৃতির উপহার। কিন্তু সেই রূপও ধরে রাখা যায় না যতœ না নিলে। হারবাল ট্রিটমেন্ট ছাড়া অনেক টিনেজের মুখম-লে ব্রণ ও ছোপ ছোপ দাগ তোলা বা দূর করা সম্ভব হয় না। তবে নামীদামী বিউটি পার্লারগুলোতে হারবাল ট্রিটমেন্টের জন্য দৌড়ে যায় রূপ বৈচিত্র্য ফিরিয়ে আনতে। সেজন্য প্রয়োজন মানসম্মত রূপচর্চা কেন্দ্র। চাই বিউটিশিয়ানের সাহায্যও।

টিনেজ তরুণীদের ঈদের শতভাগ প্রাপ্তি- যদি কেউ তাকে বলে ‘তোমাকে মানিয়েছে বেশ’। ঈদের দিনে সকলের কাছে নিজেকে আকর্ষণীয় করে তুলতে পারলেই নিজেকে একটা কিছু মনে করে নারী সমাজ। পোশাকের সঙ্গে চেহারার পরিস্ফুটনের পর বিউটি পার্লারে এখন চলছে বর্ণিল সাজে ফুটিয়ে তোলার কাজ। এদিকে, পার্লারে এখন অপেক্ষার পালাটাও সম্ভব হচ্ছে না অনেকেরই তাড়াহুড়োর কারণে। তাই ভাল পার্লারে সকাল বিকেল ঢু মারছে তরুণীরা।

আধুনিকা তরুণীরা যেসব সাজের প্রতি দুর্বল, হলো- থ্রেডিং, ফেসিয়াল, ট্রিটমেন্ট, হেয়ার কাট, হেয়ার ফ্যাশন, ম্যাকআপসহ রূপচর্চার নানা দিক নিয়ে। থ্রেডিংয়ের মধ্যে রয়েছে- ওয়েক্সিং, বীচ, হোয়াইটেনিং পলিশ ও মিনি পেডি কিউর। তবে ফেসিয়ালের প্রতি ঝোক রয়েছে যাদের মুখম-ল বা ত্বকে ব্রণ বা মেসতার দাগ রয়েছে। এ ক্ষেত্রে ত্বককে বাঁচাতে করা হচ্ছে ক্লিনিং, এ্যালোভেরা, হারবাল হোয়াইটিনিং, হারবাল গ্রীন ফেসিয়াল, পলিশিং ফেসিয়াল, হলিউড স্ট্যাইল ফেসিয়াল, হারবাল এ্যারোমা ফেসিয়াল, মেডিকেটেড ফেসিয়াল, এ্যাকনী ফেসিয়াল ও গোল্ড ফেসিয়াল অন্যতম। ফেসিয়াল কোর্স সম্পূর্ণরূপ দেয়া হলে মুখে কোন দাগ থাকে না।

বগুড়া

সমুদ্র হক বগুড়া থেকে জানান, ঈদের দুয়ারে রূপসজ্জা আর সাজসজ্জার ডালা। আর তর সইছে না। সাজতে হবে নতুন সাজে। শিশু কিশোরী তরুণী তো আছেই, বাদ যাচ্ছে না মধ্যবয়সীরাও। কে বলে বাঙালী কুড়িতে বুড়ি! একবিংশ শতকে এই থিওরি বাতিল। আধুনিক বিউটি পার্লার পঞ্চাশোর্ধ বয়সীকেও তরুণী বানিয়ে দিচ্ছে।

একটা সময় বিউটি পার্লার রাজধানী ঢাকা ও বড় নগরীতে আসন করে নিয়েছিল। এখন দিন পাল্টেছে। প্রতিটি নগরে শহরে এমনকি উন্নত উপজেলাতেও বিউটি পার্লার বসেছে। ঈদ যখন একেবারে দুয়ারে। পার্লারের স্টেরিও সাউন্ড সিস্টেম ও কি বোর্ড সচল হয়ে নানা তালে বাজছে। নেচে উঠেছে বাঙালী নারী। হিমালয় চূড়ায় উঠে বুঝিয়ে দিয়েছে কোন অংশে তারা কম নয়। এক তরুণী বললেন সাজুগুজু না করলে ঈদই মাটি।

শনিবার থেকে পার্লারে ভিড় বাড়ছে। গভীর রাত পর্যন্ত রূপসজ্জা চলছে। মেনি কিউ পেডি কিউ হাতের কুনুই থেকে তালু, হাঁটু থেকে পায়ের পাতা ঝকঝকে পরিষ্কার করার পর মুখম-লের সজ্জা শুরু হয়।

ফেসিয়ালের মধ্যে বর্তমানে হারবাল ও ফ্রুট ফেসিয়াল হচ্ছে বেশি। বেশিরভাগ তরুণী চুল কার্ল (পেঁচানো) ও স্ট্রেইট করে নিচ্ছে। এর বাইরে নানা ডিজাইনে চুল কাটা হচ্ছে। চুল সাইজ করে মেকআপের প্যাকেজে ফেস প্যাক ও ফাউন্ডেশন করে আধুনিকা করে তোলা হয়। কত ধরনের যে মেকআপ সৃষ্টি হয়েছে এখন। ভ্রু প্লাকও মেকআপের অংশ। ভ্রু প্লাকের ওপর প্যাচিং করে আই স্যাডো এবং আই লাইনারে নতুনত্ব এসেছে।

প্রকাশিত : ৪ জুলাই ২০১৬

০৪/০৭/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: