মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২১ সেপ্টেম্বর ২০১৭, ৬ আশ্বিন ১৪২৪, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

গাইবান্ধায় চিনিকল খামারের জমি দখলের প্রতিবাদ

প্রকাশিত : ৪ জুলাই ২০১৬

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ৩ জুলাই ॥ কৃষিভিত্তিক ভারিশিল্প রংপুর চিনিকলের মালিকানাধীন ইক্ষুর জমি অবৈধ দখলদারদের হাত থেকে রক্ষার দাবিতে রবিবার চিনিকলের শ্রমিক-কর্মচারীরা বিক্ষোভ প্রদর্শন করে। সকাল ৯টা থেকে বেলা ১২টা পর্যন্ত তারা চিনিকলের মিলগেটে বিক্ষোভ সমাবেশ করে। পরে তারা ট্রাকযোগে গাইবান্ধায় এসে জেলা প্রশাসকের বাসভবন ঘেরাও করে প্রতিবাদ সমাবেশ করে এবং জেলা প্রশাসক আব্দুস সামাদের হাতে স্মারকলিপি প্রদান করেন।

সমাবেশে বক্তারা উল্লেখ করেন, বর্তমান সরকার যখন চিনিশিল্প রক্ষাকল্পে সমুদয় সম্পদের বহুমুখী ব্যবহারের মাধ্যমে রংপুর চিনিকলে বহুমুখী উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করেছে। ঠিক তখনই চিহ্নিত ভূমিদস্যু বিভিন্ন স্থান থেকে সাঁওতাল সম্প্রদায়ের লোকজনকে ভাড়া করে এনে তথাকথিত ভূমি উদ্ধার কমিটির ব্যানারে সেখানে বাড়িঘর নির্মাণ করে সরকারী সম্পত্তি দখলের পাঁয়তারা চালাচ্ছে। এছাড়া এলাকায় সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছে শান্তি শৃঙ্খলা বিঘিœত করছে।

এছাড়া বিগত সময়ে রংপুর চিনিকলের মালিকানাধীন সাহেবগঞ্জ ইক্ষু খামারের জমি লিজ নিয়ে দখলকারী গ্রুপটির হাত থেকে জমি ফেরত নেয়ার পর তারা এ ষড়যন্ত্র শুরু করে। সম্প্রতি তারা চিনিকল কর্তৃপক্ষের নিজস্ব ব্যবস্থাপনায় রোপিত ক্ষেতের আখ কেটে ফেলে সেখানে ঘর নির্মাণ করে।

এ ব্যাপারে স্থানীয় প্রশাসনকে বারবার অবহিত করার পরও রহস্যজনক কারণে তারা সরকারী সম্পদ রক্ষায় কোন ব্যবস্থাই গ্রহণ করেননি। বক্তারা আরও বলেন, অবিলম্বে অবৈধ দখলদারদের উচ্ছেদ করে সরকারী সম্পত্তি রক্ষায় প্রয়োজনীয় ব্যবস্থা না নিলে বৃহত্তর আন্দোলন কর্মসূচী ঘোষণা করা হবে।

প্রকাশিত : ৪ জুলাই ২০১৬

০৪/০৭/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: