২১ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

তিন আন্তর্জাতিক বিমানবন্দরে হামলার হুমকি আইএসের


যুক্তরাষ্ট্রের লস এ্যাঞ্জেলেস, নিউইয়র্কের জন এফ কেনেডি ও লন্ডনের হিথরো বিমানবন্দরে হামলার হুমকি দিয়েছে ইসলামিক স্টেট (আইএস)। সংগঠনটির সমর্থিত একটি টুইটার এ্যাকাউন্ট থেকে এ হুমকি দেয়া হয়েছে। খবর টেলিগ্রাফের।

এমন সময় এ হামলার হুমকি দেয়া হল, যখন আগামী ৪ জুলাই যুক্তরাষ্ট্র স্বাধীনতা দিবস উদ্যাপন করতে যাচ্ছে। ওই টুইটার বার্তায় বলা হয়, হিথরো থেকে যুক্তরাষ্ট্রগামী বিমানে হামলা চালানো হবে। এছাড়া সতর্ক করে দিয়ে বলা হয়, হিথরো ও লস এ্যাঞ্জেলেস অথবা জন এফ কেনেডি বিমানবন্দরে বোমা পুঁতে রাখা হবে। ব্রিটিশ পরিবহনমন্ত্রী লর্ড আহমাদ বলেছেন, বৈশ্বিক সন্ত্রাসী হুমকির বিষয়ে আমাদের নজরদারি বাড়াতে হবে। ব্রিটেনে আমরা যাত্রীবাহী বিমানের নিরাপত্তা বারবার পর্যালোচনা করছি এবং ঝুঁকি মোকাবেলায় আমাদের আন্তর্জাতিক সহযোগীদের সঙ্গে কাজ করছি। এ ঘটনার পর যুক্তরাষ্ট্রের বিমানবন্দরগুলোয়ও নিরাপত্তা জোরদার করা হয়েছে। গত সপ্তাহে ইস্তানবুলের আতাতুর্ক বিমানবন্দরে আত্মঘাতী বোমা হামলায় ৪১ জন নিহত হয়েছে। এ ঘটনায় আইএস জড়িত বলে দাবি করেছে তুর্কী সরকার।

চলে গেলেন ডিয়ার

হান্টার চলচ্চিত্রের

পরিচালক

মিখায়েল

সিমিনো

অস্কার বিজয়ী ভিয়েতনাম যুগের সিনেমা ‘দ্য ডিয়ার হান্টার’ চলচ্চিত্রের পরিচালক মিখায়েল সিমিনো আর নেই। খ্যাতিমান এই পরিচালক ৭৭ বছর বয়সে মারা গেছেন। শনিবার রাতে বিভিন্ন সূত্রে একথা বলা হয়েছে। খবর এএফপির।

কান চলচ্চিচত্র উৎসবের পরিচালক থাইরি ফ্রেমাউক্স ও পরে মিখায়েলের বন্ধু ও সাবেক আইনজীবী এরিক ওয়াইজম্যানের বরাত দিয়ে নিউইয়র্ক টাইমস একথা জানিয়েছে। তাৎক্ষণিকভাবে এই মৃত্যুর কারণ সম্পর্কে কিছু বলা হয়নি।

বন্দুকধারীর গুলি

ভিয়েনার এক সুপারমার্কেটে

অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় একটি সুপারমার্কেটে গুলি চালিয়েছে এক বন্দুকধারী। পরে পুলিশের অভিযানে নিহত হয় হামলাকারী। বন্দুকধারীর সঙ্গে পুলিশের গোলাগুলির সময় পুলিশের দুজন সদস্য আহত হয়েছেন। তবে তাদের অবস্থা কেমন তা জানা যায়নি। খবর টাইমস অব ইন্ডিয়ার।

ভিয়েনায় বিলা সুপারমার্কেটের একটি দোকানে শনিবার সন্ধ্যা ৭টায় গুলি চালায় বন্দুকধারী। তবে এটি সন্ত্রাসী হামলা কি না সে সম্পর্কে পরিষ্কার করে কিছু বলা হয়নি। গোলাগুলির পর ভিয়েনার গুরুত্বপূর্ণ সড়কগুলোতে তল্লাশি জোরদার করা হয়। শহরের বেশ কিছু প্রবেশমুখ বন্ধ করে দেয়া হয়। সাম্প্রতিক সময়ে ইউরোপের বিভিন্ন দেশে বন্দুকধারীরা হামলা চালালেও অস্ট্রিয়ায় এ ধরনের ঘটনা খুবই নগণ্য। ফলে বিষয়টি নিয়ে সে দেশে উদ্বেগ-উৎকণ্ঠা দেখা দিয়েছে।